হলফনামায় তথ্য গোপন করেছেন অমিত শাহ, মনোনয়ন বাতিলের দাবিতে কমিশনে চিঠি কংগ্রেসের

হলফনামায় সম্পত্তির পরিমাণ ইচ্ছাকৃতভাবে কম দেখিয়েছেন গান্ধীনগর লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী অমিত শাহ, এই অভিযোগে তাঁর মনোনয়ন বাতিলের দাবি জানিয়ে কমিশনকে চিঠি দিল কংগ্রেস। শুক্রবার অমিত শাহের বিরুদ্ধে ‘ভুয়ো হলফনামা’ জমা দেওয়ার অভিযোগ এনে কংগ্রেসের দাবি, অমিত শাহ যাতে এই লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারেন তার ব্যবস্থা করুক কমিশন।
ওই চিঠিতে কংগ্রেসের অভিযোগ, গান্ধীনগরের বিজেপি প্রার্থী অমিত শাহ তাঁর হলফনামায় সম্পত্তি সংক্রান্ত দুটি তথ্য চেপে গিয়েছেন। গান্ধীনগরে অমিত শাহের একটি জমির দাম ইচ্ছাকৃতভাবে কমিয়ে দেখানো হয়েছে। কংগ্রেসের দাবি, সরকারি নথি অনুযায়ী যে সম্পত্তির আনুমানিক মূল্য ৬৬ লক্ষ ৫০ হাজার টাকা, তাকে মাত্র ২৫ লক্ষ টাকা দেখানো হয়েছে হলফনামায়।
কংগ্রেসের অভিযোগ, ২০১৬ সালে গুজরাতের কালুপুর কমার্শিয়াল কো-অপারেটিভ ব্যাঙ্কের কাছে তাঁর দুটি জমি বন্ধক রাখেন অমিত শাহ। এই দুটি জমি বন্ধক রেখে অমিত শাহের ছেলে জয় শাহের সংস্থা কুসুম ফিনসার্ভকে ২৫ কোটি টাকা ঋণ দেয় গুজরাতের অন্যতম বৃহত্তম এই কো-অপারেটিভ ব্যাঙ্ক। কিন্তু এই ঋণের প্রসঙ্গ হলফনামায় চেপে গিয়েছেন অমিত শাহ, অভিযোগ কংগ্রেসের।
কংগ্রেসের দাবি, এই দুটি তথ্য ভুল করে নয়, ইচ্ছাকৃতভাবে এড়িয়ে গিয়েছেন গান্ধীনগর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী। তাই বিজেপির সর্বভারতীয় সভাপতি যাতে লোকসভা নির্বাচনে লড়তে না পারেন, তার জন্য নির্বাচন কমিশনকে ব্যবস্থা নিতে আর্জি জানিয়েছে কংগ্রেস। সেই সঙ্গে ভুয়ো হলফনামা দাখিলের জন্য অমিত শাহের বিরুদ্ধে তদন্ত করারও আবেদন জানিয়েছে তারা।

Comments
Loading...