কাশ্মীরের ‘ফর্সা মেয়ে’দের বিয়ের আনন্দে মশগুল বিজেপি বিধায়কের বেফাঁস মন্তব্য, সর্বস্তরে তীব্র নিন্দা

কর্মীরা খুব খুশি, এখন যে কেউ কাশ্মীরের ফর্সা মেয়েদের বিয়ে করতে পারবেন, জম্মু-কাশ্মীরের উপর থেকে বিশেষ মর্যাদা প্রত্যাহার প্রসঙ্গে কথা বলতে গিয়ে এমনই বেফাঁস মন্তব্য করলেন উত্তরপ্রদেশের মুজফফরনগরের খাতৌলির বিজেপি বিধায়ক বিক্রম সিংহ সাইনি।
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ক্লিপ ভাইরাল হয়। সেই ভিডিয়োতে মুজফফরনগরের খাতৌলির বিজেপি বিধায়ক বিক্রম সাইনিকে বলতে শোনা যায়, জম্মু-কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা তুলে দেওয়ায় বিজেপির কার্যকর্তারা ভীষণ খুশি, বিশেষত অবিবাহিতরা।
মঙ্গলবার খাতৌলিতে একটি অনুষ্ঠানের আয়োজন করে বিজেপি। অনুষ্ঠানে বিজেপি বিধায়ক বিক্রম সাইনি দাবি করেন, এখন যে কেউ কাশ্মীরের ‘গোরি’ মেয়েদের বিয়ে করতে পারবেন। তাঁকে বলতে শোনা যায়, এখন যে কেউ উপত্যকায় জমি কিনে ফর্সা ত্বকের কাশ্মীরি মেয়েদের বিয়ে করতে পারবেন।
ভারত ও কাশ্মীরের আলাদা নাগরিকত্ব হওয়ার অসুবিধার কথা বলতে গিয়ে বিজেপি বিধায়ক বিক্রম সাইনির অভিযোগ, আগে কাশ্মীরি মহিলাদের উপর প্রচুর অত্যাচার করা হত, উপত্যকার কোনও মেয়ে যদি উত্তর প্রদেশের কোনও ছেলের সঙ্গে বিয়ে করত, তাহলে তাঁর নাগরিকত্ব কেড়ে নেওয়া হত। এখন আর সে সব ঝামেলা নেই। তাই জম্মু-কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা তুলে নেওয়ায় হিন্দু বা মুসলিম সবার আনন্দ করা উচিত, মন্তব্য করেন বিক্রম সাইনি।

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর তীব্র প্রতিক্রিয়া দিচ্ছেন নেটিজেনরা। এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছেন ওই বিধায়ক। যাঁরা এ দেশে অনিরাপদ বলে মনে করেন তাঁদেরকে বোমা মারার হুমকি দিয়ে গত জানুয়ারিতেই বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি বিধায়ক বিক্রম সাইনি।

Comments
Loading...