মাঠে নামলো না ইস্টবেঙ্গল, শতবর্ষে একরাশ লজ্জা উপহার ইস্টবেঙ্গলের

এবারই শতবর্ষে পা দিয়েছে ইস্টবেঙ্গল। আর শতবর্ষে সমর্থকদের একরাশ লজ্জা উপহার দিল লালহলুদ। কলকাতা লিগের ম্যাচে কাস্টমসের বিরুদ্ধে মাঠেই নামলো না ইস্টবেঙ্গল। যার ফলে ওয়াকওভার পেতে চলেছে কাস্টমস। এর জেরে এদিনই নিশ্চিত হয়ে গেল পিয়ারলেসের চ্যাম্পিয়ন হওয়া।
শেষ কয়েকদিন থেকেই ইস্টবেঙ্গল কাস্টমস ম্যাচ নিয়ে নাটক চলছে। ২৯ শে সেপ্টেম্বর ইস্টবেঙ্গল মাঠে, বানের জল ঢুকে পণ্ড হয়ে গিয়েছিলো ইস্টবেঙ্গল-কাস্টমস ম্যাচ। পিয়ারলেসের চ্যাম্পিয়ন হওয়া আটকে ছিল। রিপ্লে ম্যাচ কবে হবে, তাই নিয়ে চলছিল টানাপোড়েন। প্রথমে ২ রা অক্টোবর, এই ম্যাচ আয়োজনের চেষ্টা করে আইএফএ। কিন্তু কল্যাণীতে পর্যাপ্ত পুলিশ পাওয়া যায়নি। শেষ অবধি ঠিক হয়, ম্যাচ হবে ৩ রা অক্টোবর। কিন্তু এই ম্যাচ খেলার বিষয়ে বেঁকে বসে ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থার পক্ষ থেকে বলা হয়, কোচ এবং ফুটবলারদের আগে থেকে ছুটি নির্ধারিত আছে। টিকিট কাটা আছে। তাই ২১শে অক্টোবর বা তার পরে যাতে ম্যাচটি আয়োজন করা হয়। কিন্তু সেই অনুরোধে সাড়া দেয়নি আইএফএ। তারা পরিষ্কার জানিয়ে দেয় ইস্টবেঙ্গল না এলেও বৃহস্পতিবারই ম্যাচ হবে।
বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয় দফায় দফায় নাটক। শোনা যায় জুনিয়র দল পাঠাতে পারে ইস্টবেঙ্গল। কিন্তু শেষ পর্যন্ত সেসব কিছুই হয়নি।
নির্দিষ্ট সময়ে কাস্টমস হাজির থাকলেও, মাঠে এসে পৌছায়নি ইস্টবেঙ্গল। ৩০ মিনিট অপেক্ষা করার পর, মাঠ ছাড়েন রেফারি, ম্যাচ কমিশনার এবং প্রতিপক্ষ ফুটবলাররা। পুজোর পরে আইএসএল লিগ সাব কমিটির সভায় সরকারিভাবে ৩ পয়েন্ট পাবে কাস্টমস। তবে বৃহস্পতিবারই ইস্টবেঙ্গলের ওয়াকওভারের বিষয়টি চূড়ান্ত হয়ে গেল। এর ফলে চ্যাম্পিয়ন হয়ে গেল পিয়ারলেস। রানার্স মোহনবাগান।

Comments
Loading...