কুণাল কামরা মামলায় ডিজিসিএ-কে ভর্ৎসনা দিল্লি হাইকোর্টের

রিপাবলিক টিভির অ্যাঙ্কার ও সম্পাদক অর্ণব গোস্বামীকে বিমানে হেনস্থার অভিযোগে স্ট্যান্ডআপ কমেডিয়ান কুণাল কামরার বিমান ভ্রমণে নিষেধাজ্ঞা নিয়ে দিল্লি হাইকোর্টের তোপের মুখে পড়লেন ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। কুণালের দায়ের করা মামলায় ডিজিসিএ-র বক্তব্য জানতে চেয়েছে আদালত।
মঙ্গলবার দিল্লি হাইকোর্টের বিচারপতি নবীন চাওলার সিঙ্গল বেঞ্চে এই মামলার শুনানিতে এয়ার ইন্ডিয়া, স্পাইস জেট এবং গো এয়ার কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করারও ছাড়পত্র দেওয়া হয়েছে কুণালকে।
এদিন কুণালের আইনজীবী আদালতে সওয়াল করেন, অভিযোগের তদন্ত না করেই  তাঁর মক্কেলের বিরুদ্ধে একের পর এক বিমান সংস্থা নিষেধাজ্ঞা চাপিয়ে দেয়। যে বিমানে কুণালের বিরুদ্ধে হেনস্থা করার অভিযোগ ওঠে তার পাইলটের অভিযোগপত্রের জন্যও অপেক্ষা করা হয়নি। যেভাবে একাধিক বিমান সংস্থা বিনা তদন্তেই কুণালের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করে তা এয়ারক্র্যাফট রুলের সম্পূর্ণ বিরোধী বলে সওয়াল করেন কুণালের আইনজীবী। এই প্রেক্ষিতে দিল্লি হাইকোর্ট বলে, বিমান সংস্থার উচিত ছিল এমন পদক্ষেপ নেওয়ার আগে কুণালের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভালোভাবে খতিয়ে দেখা।
প্রসঙ্গত, মুম্বই থেকে লখনউ যাওয়ার পথে অর্ণব গোস্বামীকে হেনস্থা করার অভিযোগে ছ’ মাসের জন্য কুণালের তাদের বিমানে ওঠার অধিকার কেড়ে নেয় ইন্ডিগো বিমান সংস্থা। এরপর একে একে বেশ কয়েকটি বিমান সংস্থা কুণালের উপর নিষেধাজ্ঞা চাপিয়ে দেয়। এর মধ্যে তাঁর কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া ও ক্ষতিপূরণ চেয়ে ইন্ডিগো- কে আইনি নোটিস পাঠান কুণাল।

Comments
Loading...