কাঠুয়া ছোট ঘটনা, বললেন জম্মু-কাশ্মীরের নয়া উপমুখ্যমন্ত্রী। ঘটনায় অভিযুক্তদের পক্ষে মিছিলকারী বিধায়ককে ‘উপহার’ মন্ত্রিত্ব

‘কাঠুয়ার ঘটনা ছোট ঘটনা।’ সোমবার উপ মুখ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েই বিতর্কিত মন্তব্য বিজেপি নেতা তথা জম্মু-কাশ্মীর বিধানসভার সদ্য প্রাক্তন স্পিকার কবিন্দর গুপ্তার। এদিন জম্মু-কাশ্মীরের উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করার কয়েক ঘণ্টা পরই সংবাদসংস্থা এএনআই এর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কাঠুয়ার ঘটনা ছোট ঘটনা। তাঁর মতে, এরকম ঘটনা ঘটেই থাকে, বিষয়টি নিয়ে এত হইচই এর কিছু নেই। বিচার সুনিশ্চিত করার দিকেই লক্ষ্য দেওয়া হচ্ছে।
অন্যদিকে, কাঠুয়ায় নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় অভিযুক্তদের সমর্থনে মিছিলে হেঁটেছিলেন যে বিজেপি বিধায়ক। পুরস্কার স্বরূপ তিনি পেলেন মন্ত্রিত্ব। সোমবার সম্প্রসারিত হয়েছে মেহবুবা মুফতির নেতৃত্বাধীন জম্মু-কাশ্মীর মন্ত্রিসভা। সেখানেই নতুন মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন কাঠুয়ার বিজেপি বিধায়ক রাজীব জাসরোটিয়া। কাঠুয়ার বিজেপি বিধায়কের মন্ত্রিসভায় জায়গা পাওয়া নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জোর বিতর্ক। সরকারের এই সিদ্ধান্তের বিরধিতা করেছে বিরোধীরা।
উল্লেখ্য, কাঠুয়া কাণ্ড সামনে আসার পর যখন গোটা দেশ উত্তাল তখন সংবাদমাধ্যমের প্রশ্ন এড়াতে নিজের ফোন বন্ধ করে দিন কয়েকের জন্য নিরুদ্দেশ হয়ে গিয়েছিলেন এই বিধায়ক। সংবাদসংস্থা এএনআই এর তরফে সে সময় কাঠুয়াকাণ্ডের প্রেক্ষিতে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়েছিল। জবাবে এসএমএসের মাধ্যমে রাজীব জাসরোটিয়া জানিয়েছিলেন, এক আত্মীয় অসুস্থ থাকায় তিনি হাসপাতালে যাচ্ছেন, তাই কোনও প্রতিক্রিয়া দেবেন না। পরে অভিযুক্তদের পক্ষ নিয়ে কাশ্মীরে হিন্দু একতা মঞ্চের যে মিছিল হয় তাতে যোগ দেন এই কাঠুয়ার এই বিজেপি বিধায়ক। এই মিছিলে যোগ দেওয়ার জন্যই সে সময় মন্ত্রিত্ব খোয়াতে হয়েছিল বিজেপির দুই বিধায়ক চন্দের প্রকাশ গঙ্গা এবং লাল সিংহকে।
সোমবার জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি মন্ত্রীসভার যে সম্প্রসারণ করেছেন, তাতে নতুন মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন আট জন। এদের মধ্যে বিজেপির ছয় এবং পিডিপি’র দুই বিধায়ক রয়েছেন। যাদের মধ্যে সাত জনই নতুন মুখ। মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সতপল শর্মা।

Comments
Loading...