মুরগির ব্যবসায় নামছেন ধোনি! মধ্য প্রদেশ থেকে রাঁচি আসছে ২০০০ কালো ‘কড়কনাথ’ মুরগির ছানা

খেলা ছাড়ার পর কি মুরগির ব্যবসায় নামছেন মহেন্দ্র সিংহ ধোনি? 

আইপিএল শেষ, আন্তর্জাতিক ক্রিকেট খেলেন না। তাই হাতে এখন অফুরন্ত সময়। এই সময়টা তিনি বেছে নিয়েছেন পোলট্রি ফার্ম খোলার জন্য। 

অর্গ্যানিক ফার্মিং করতে আগেই দেখা গিয়েছে তাঁকে। এবার মুরগির ব্যবসায় হাত পাকানোর সিদ্ধান্ত। মধ্য প্রদেশ থেকে ২ হাজার কড়কনাথ মুরগি ছানা কিনছেন ক্যাপ্টেন কুল। 

মধ্য প্রদেশের ঝাবুয়া জেলায় মেলে এই বিশেষ মুরগি। কুচকুচে কালো রঙের কড়কনাথ মুরগির আর এক নাম কালি মাসি। জিআই তকমা পাওয়া এই মুরগির পরিচিতি স্বাদ ও পুষ্টিগুণের জন্য। জানা গিয়েছে, এমনই ২ হাজার মুরগি ছানা কেনার বরাত দিয়েছেন ধোনি। ১৫ ডিসেম্বরের মধ্যে ঝাবুয়ার এক পোলট্রি ফার্ম থেকে ধোনির ফার্মে চলে আসবে এই মুরগি।

ধোনির ফার্মে এই মুরগি ছানা পৌঁছে দেওয়ার দায়িত্বে রয়েছেন জনৈক বিনোদ মেধা। এক সংবাদমাধ্যমকে তিনি জানান, তিন মাস আগে ধোনির ফার্মের ম্যানেজার আমাদের সঙ্গে যোগাযোগ করেন কৃষি বিকাশ কেন্দ্রের মাধ্যমে। আমি গর্বিত ওনার মতো একজন কিংবদন্তি ক্রিকেটারের ফার্মে মুরগি ছানা পৌঁছে দেওয়ার দায়িত্ব পেয়ে। জানা গিয়েছে, এক বন্ধুর মাধ্যমে ঝাবুয়ার কড়কনাথ মুর্গ রিসার্চ সেন্টারের ডিরেক্টর আইএস তোমরের সঙ্গে আলাপ হয় ধোনির। তাঁর থেকে খোঁজখবর নিয়ে এই ব্যবসায় এগোনোর কথা ঠিক করেন দেশকে জোড়া বিশ্বকাপ দেওয়া অধিনায়ক।

খেলা ছাড়ার পর এক একজন এক একভাবে জীবন কাটান। কেউ যান কোচিংয়ে, কেউ আবার ধারাভাষ্যে হাত পাকান। কিন্তু ক্যাপ্টেন কুল সবেতেই আলাদা। তিনি মেতেছেন কালো মুরগি নিয়ে। 

Comments
Loading...