রাইফেল হাতে ১৫ ই অগাস্ট পর্যন্ত কাশ্মীরে সেনার কাজ করবেন ধোনি, মিস্টার কুলের আবেদনে সম্মতি সেনার

ভারতীয় দল যখন সাবাইনা পার্ক কিংবা পোর্ট অফ স্পেনে ওয়েস্ট ইন্ডিজের মোকাবিলা করছে, তখন সামরিক বাহিনীর কাজে ব্যস্ত থাকবেন মিস্টার কুল মহেন্দ্র সিংহ ধোনি। আগামী ৩১ শে জুলাই থেকে ১৫ ই অগাস্ট পর্যন্ত ধোনির পোস্টিং কাশ্মীরে। সেখানে অন্যান্য সেনা জওয়ানের মতো পাহারা ও টহলদারির দায়িত্বে থাকবেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক।
বৃহস্পতিবার ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয়, ১৫ দিন কাশ্মীরে টহল ও পাহারার কাজ করবেন ধোনি। সেনা-জওয়ানরা যে কাজ করেন, সেই কাজই করানো হবে তাঁকে দিয়ে। সেনার তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, লেফটেনেন্ট কর্নেল (সাম্মানিক) মহেন্দ্র সিংহ ধোনি আগামী ৩১ শে জুলাই থেকে ১৫ ই অগাস্ট পর্যন্ত ১০৬ নম্বর প্যারাশুট রেজিমেন্টে কর্মরত থাকবেন।
২০১১ সালের ১ নভেম্বর ধোনিকে ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেলের পদ দেওয়া হয়েছিল। ২০১৫ সালে ভারতীয় সেনার আগ্রা ট্রেনিং ক্যাম্প থেকে প্যারাশুট ট্রেনিংয়ের পর প্যারাশুট বাহিনীভুক্ত সেনার মর্যাদা পান ধোনি।
বিশ্বকাপের প্রথম ম্যাচে সেনাবাহিনীর পরিচয় চিহ্ন সম্বলিত কিপিং গ্লাভস পরে খেলতে নেমেছিলেন তিনি। পরে অবশ্য আইসিসির নির্দেশে অন্য গ্লাভস পরে খেলতে হয় তাঁকে।
আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকছেন না ধোনি। তাঁর জায়গায় খেলছেন রিষভ পন্থ। সেই সময় তিনি ব্যস্ত থাকবেন সেনাবাহিনীর কাজে।

Comments
Loading...