পিছিয়ে গেল কলকাতা লিগে শনিবারের ইস্টবেঙ্গল ম্যাচ, ডুরান্ডের জন্যই খেলতে চাইছিল না লাল-হলুদ শিবির

কলকাতা লিগের সূচি অনুযায়ী শনিবার মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল এবং বিএসএস এর। কিন্তু সেই ম্যাচটি পিছিয়ে গেল। কলকাতা লিগ এবং ডুরান্ড কাপ পাশাপাশি চলছে। খুব কম সময়ের ব্যবধানে ম্যাচ খেলতে হচ্ছে কলকাতার তিন প্রধানকে। এই নিয়ে বারবার উষ্মা প্রকাশ করেছেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেজান্দ্রো।
১৪ ই আগস্ট ডুরান্ড কাপের ম্যাচ জিতেছে ইস্টবেঙ্গল। জায়গা করে নিয়েছে সেমিফাইনালে। মাত্র দু’দিনের ব্যবধানে ১৭ ই আগস্ট কলকাতা লিগের ম্যাচে খেলতে নামার কথা ছিল ইস্টবেঙ্গলের। প্রতিপক্ষ ছিল বিএসএস। কিন্তু শুক্রবার সকালে জানা যায় ম্যাচে আগের দিন অনুশীলনই রাখেননি ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো। তখনই শুরু হয় জল্পনা।
শুক্রবার সকাল থেকেই ময়দানে চাউর হয়ে যায়, শনিবার লিগের ম্যাচ খেলতে চাইছে না ইস্টবেঙ্গল। আইএফএ-এর সঙ্গে যোগাযোগ করা হলে আইএফএ কর্তারা জানান, শুক্রবার দুপুরে এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। জানা যায়, সেনাবাহিনীর পক্ষ থেকে আইএফএকে ইস্টবেঙ্গল ম্যাচটি পিছিয়ে দেওয়ার অনুরোধ করা হয়েছে। কারণ, সেনাবাহিনী চাইছে, ২১ শে আগস্ট ডুরান্ড কাপ সেমি-ফাইনালে পুরো দল নিয়ে নামুক ইস্টবেঙ্গল। ময়দানের খবর, সেনাকে দিয়ে এই অনুরোধটি করিয়েছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্টই। ডুরান্ড কাপ সেমিফাইনালের আগে কলকাতা লিগের ম্যাচ পিছিয়ে যাওয়ায় ইস্টবেঙ্গল যে বাড়তি সুবিধা পেল, তা বলাই বাহুল্য। ২১ শে আগস্ট ডুরান্ড কাপ সেমি-ফাইনালে গোকুলাম কেরালা এফসির মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। পূর্ণ শক্তি নিয়ে আসা গোকুলাম ডুরান্ড কাপে বেশ ভালো ফর্মে রয়েছে। তাই ফাইনালে যেতে হলে, কঠিন চ্যালেঞ্জ টপকাতে হবে ইস্টবেঙ্গলকে। সেই লক্ষ্যেই শনিবার থেকে অনুশীলন শুরু করবে ইস্টবেঙ্গল।

Comments
Loading...