প্রস্তুতি শিবিরে ফুটবলারদের পারফরম্যান্সে খুশি ইস্টবেঙ্গল কোচ

আই লিগ শুরু হবে নভেম্বরের ৩০ তারিখ। শুক্রবার ফেডারেশনের লিগ কমিটির সভায় এই সিদ্ধান্তে চূড়ান্ত সিলমোহর পড়েছে। প্রথমে ঠিক ছিল আই লিগ শুরু হবে নভেম্বরের প্রথম সপ্তাহে। কিন্তু এখনও এই প্রতিযোগিতা সম্প্রচারের বিষয়টি চূড়ান্ত করতে পারেনি ফেডারেশন। তাই পিছিয়ে গেল আই লিগ। হাতে প্রস্তুতির আরো কিছুটা সময় পেয়ে গেল আইলিগের দলগুলো। মোহনবাগান যখন চট্টগ্রামে শেখ কামাল আন্তর্জাতিক প্রতিযোগিতায় নিজেদের পরখ করে নিতে ব্যস্ত। কলকাতার আরেক বড় দল ইস্টবেঙ্গল তখন প্রস্তুতি সারছে কলকাতায়। প্রথমে স্পেনে গিয়ে আবাসিক শিবির করার কথা থাকলেও পরে সেই সিদ্ধান্ত ফলপ্রসূ হয়নি। তাই বাধ্য হয়েই কলকাতাতে আই লিগের জন্য ফুটবলারদের তৈরি করছেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেহান্দ্রো।

কলকাতা লিগের পর ছুটি কাটিয়ে বেশ কয়েকদিন হল অনুশীলন শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল। কলকাতা লিগ এবং ডুরান্ড কাপে ইস্টবেঙ্গলের পারফরমেন্সে একেবারেই খুশি নন সমর্থকরা। তাই আই লিগের আগে ফুটবলারদের ভুলত্রুটি শুধরে দেওয়ার চেষ্টা করছেন স্প্যানিশ কোচ। চেষ্টা করছেন ফুটবলারদের ফিটনেসের উন্নতি করতে। এই লক্ষ্যে নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেললেন ইস্টবেঙ্গল ফুটবলররা। যেখানে অ্যাওয়ে জার্সি পরা খেলা দল ১-০ গোলে হারালো হোম জার্সি পড়ে খেলা দলকে। একমাত্র গোলটি করলেন ডিফেন্ডার আশির আখতার।

প্রস্তুতি শিবিরে ফুটবলারদের পারফরম্যান্সের বেশ খুশি ইস্টবেঙ্গল কোচ। তিনি বলেন, ‘প্রস্তুতি শিবিরে আমাদের কাজ কেমন হচ্ছে সেটা যাচাই করে নেওয়ার জন্য একটা প্রস্তুতি ম্যাচ খেললাম। ফল দেখে আমি বেশ খুশি। আমি বুঝতে পারছি ফুটবলাররা নিজেদের ফিটনেস এবং টেকনিক্যাল দিকগুলোতে অনেকটা উন্নতি করছে। এখন আমি যেমন বৈচিত্র্য দেখা যাচ্ছে তেমনি রক্ষণও অনেক বেশী মজবুত। আর অনুশীলন ম্যাচের ফলাফল বলে দিচ্ছে, ম্যাচটি কতটা প্রতিদ্বন্দ্বিতামূলক হয়েছে।

Comments
Loading...