হাতছাড়া ডুরান্ড, কলকাতা লিগ, কোচ আলেজান্দ্রোকে ছাড়াই আই-লিগের অনুশীলন শুরু ইস্টবেঙ্গলের

কলকাতা লিগের পর ছুটি কাটিয়ে আবার মাঠে নেমে পড়ল ইস্টবেঙ্গল। কলকাতা লিগ শেষ হয়েছে বিতর্কের ছায়ায়। কাস্টমস-এর বিরুদ্ধে ওয়াকওভার দেওয়া নিয়ে আরও একবার সামনে চলে এসেছে ইস্টবেঙ্গল এবং তাদের বিনিয়োগকারী সংস্থার অন্তর্দ্বন্দ্ব। এর মাঝেই দু’পক্ষের বৈঠকে মরসুম শেষে বিচ্ছেদের সিদ্ধান্তে সিলমোহর পড়েছে। সব মিলিয়ে আই লিগের আগেই ইস্টবেঙ্গলের আকাশে দুশ্চিন্তার কালো মেঘ। তার মধ্যেই বুধবার আই লিগের প্রস্তুতি শুরু করলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা।
প্রথম দিনের অনুশীলনে হাজির ছিলেন না স্প্যানিশ কোচ আলেজান্দ্রো। সহকারি কোচদের অধীনে অনুশীলন করলেন ফুটবলাররা। বৃহস্পতিবার শহরে এসে সরাসরি অনুশীলনে যোগ দেবেন স্প্যানিশ কোচ। বেশ কিছু আইএসএল দলের সঙ্গে অনুশীলন ম্যাচ খেলে আই লিগের প্রস্তুতি সারবে ইস্টবেঙ্গল।
ডুরান্ড কাপ এবং কলকাতা লিগের সাফল্য আসেনি। ইস্টবেঙ্গল ফুটবলারদের পাখির চোখ তাই এখন আই লিগ। দলের মাঝমাঠের অত্যন্ত গুরুত্বপূর্ণ ফুটবলার পিন্টু মাহাতো বলছেন, ‘ডুরান্ড কাপ এবং কলকাতা লিগে আমরা প্রত্যাশা মতো সাফল্য পাইনি। তাই আই লিগে আমাদের ভালো ফল করতেই হবে। আর আমি নিজেও চাই আরও বেশি করে দলকে আই লিগে সাহায্য করতে।’ আই লিগের আগে প্রায় এক মাস কলকাতাতেই অনুশীলন করবে ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট চেষ্টা করছে এই সময়ে কোনও বিদেশি দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতে।

Comments
Loading...