শেষ মুহূর্তে নাটকীয় প্রত্যাবর্তনে ২-১ গোলে জয় ইস্টবেঙ্গলের, আই লিগ টেবিলের শীর্ষে লাল-হলুদ ব্রিগেড

আরও একটি নাটকীয় ম্যাচের সাক্ষী থাকল কল্যাণী স্টেডিয়াম। শেষ মুহূর্তে করা গোলে জয় ছিনিয়ে নিল লাল-হলুদ শিবির। শনিবার ট্রাউ এফসির বিরুদ্ধে আই লিগের চতুর্থ ম্যাচটি খেলতে নামে ইস্টবেঙ্গল। এদিন মাঠের বাইরে ছিলেন লাল-হলুদ শিবিরের তারকা হাইমে কোলাডো। তাঁর পরিবর্তে দলে জায়গা করে নিয়েছিলেন গোয়ানিজ স্ট্রাইকার রোনাল্ডো অলিভিয়েরা। প্রথমার্ধের শুরুতেই ইস্টবেঙ্গলের কাছে এসে যায় বড় সুযোগ। ম্যাচের ৮ মিনিটের মাথায় সামাদ আলী মল্লিকের করা দুরন্ত দূরপাল্লার শট ক্রসবারে লেগে বাইরে বেরিয়ে যায়। ১৪ মিনিটে আবার সুযোগ এসেছিল। মার্কোসের গোলে এগিয়ে যেতে পারতো ইস্টবেঙ্গল। কিন্তু সতর্ক ছিলেন বিপক্ষের ডিফেন্ডার দীপক দেবরানী। তৃতীয় সুযোগটি যদিও হাতছাড়া করেনি আলেহান্দ্রো বাহিনী। ম্যাচের ১৭ মিনিটের মাথায় সামাদের ভাসানো ক্রস থেকে হেড করে জালে বল জড়িয়ে দেন মার্কোস ডি লা এসপাদা। গোটা গ্যালারি জুড়ে তখন শুনতে পাওয়া যাচ্ছিল “মার্কোস মার্কোস” ধ্বনি।
এরপর মাত্র ৪ মিনিটের মাথায় ১-০ ফলাফল কে ২-০ করার সুযোগ ছিল ইস্টবেঙ্গলের কাছে। কিন্তু সহজ সুযোগ নষ্ট করেন রোনাল্ডো। গতির অভাবে তাঁর পা থেকে সহজেই বল ছিনিয়ে নিয়ে গেলেন বিপক্ষের এক ফুটবলার। ২৯ মিনিটে ফাঁকায় দাঁড়িয়ে হেড মিস করেন পিন্টু মাহাতো। প্রথমার্ধের শেষে ফ্রি কিক থেকে গোল করে ট্রাউকে সমতায় ফেরান দীপক দেবরানী। কিছুই করার ছিল না ইস্টবেঙ্গল গোলরক্ষকের। ফলাফল দাঁড়ায় ১-১।
দ্বিতীয়ার্ধের শুরুতে ইস্টবেঙ্গল রক্ষণভাগের ভুল থেকে বিপদ তৈরি হতে পারতো সহজেই। কিন্তু বিপক্ষ দল ট্রাউ এফসির ফুটবলাররা সেটা ঠিক মতন কাজে লাগাতে পারেননি। দ্বিতীয়ার্ধে বেশ কিছুটা সময় জুড়ে ট্রাউ এফসির হাতের মুঠোয় ছিল গোটা ম্যাচ। ইস্টবেঙ্গলের বল দখল যেমন কম ছিল, তেমনই আক্রমণ দানা বাঁধছিল না কিছুতেই। রোনাল্ডো এবং পিন্টু মাহাতোকে পরিবর্তন করে আরও একবার এক্সপেরিমেন্ট করেন আলেজান্দ্রো। কিন্তু তাতেও বিশেষ সুবিধে করে উঠতে পারছিল না তাঁর দল। গোটা গ্যালারি যখন ধরেই নিয়েছিল আরও একটি নিষ্ফলা ম্যাচ নিয়েই সন্তুষ্ট থাকতে হবে, ঠিক তখনই ম্যাচের ৮৮ মিনিটের মাথায় গোল করে ইস্টবেঙ্গল। গোলরক্ষকের গা ঘেঁষে পায়ের হালকা টাচে জালে বল জড়িয়ে দেন মার্তি ক্রেসপি। ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-১। ডার্বির আগে স্বস্তির নিঃশ্বাস ফেলে লাল-হলুদ শিবির। ৪ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে এখন লিগটেবিল শীর্ষে রয়েছে ইস্টবেঙ্গল।

 

Comments
Loading...