ভিডিওয় দেখা যাওয়ার একদিনের মধ্যে তৎপর ইডি, নীরব মোদীর বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট জমা

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে প্রায় ১৩ হাজার কোটি টাকা ঋণ খেলাপিতে অভিযুক্ত হীরে ব্যবসায়ী নীরব মোদীর বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট পেশ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সোমবার মুম্বইয়ের এক আদালতে দায়ের করা অতিরিক্ত চার্জশিটে নীরব মোদী সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে স্পেশাল প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টে (পিএমএলএ) মামলা দায়ের করা হয়েছে। সূত্রের খবর, এই সাপ্লিমেন্টরি চার্জশিটে নীরব মোদী সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে প্রমাণ স্বরূপ বেশ কিছু নতুন তথ্যও জোগাড় করেছে ইডি।
মাত্র একদিন আগেই একটি ভিডিওয় দেখা গিয়েছিল, লন্ডনে বহাল তবিয়তে রয়েছেন ২০১৮ সালে দেশ ছেড়ে পালানো এই হীরে ব্যবসায়ী। সেখানে নতুন করে বেনামে হীরে ব্যবসা শুরু করেছেন বলেও লন্ডনের ‘দ্য টেলিগ্রাফ’ সূত্রে খবর। লন্ডনের ওয়েস্ট এন্ডের এক বিলাসবহুল অ্যাপার্টমেন্ট এখন নীরব মোদীর নয়া ঠিকানা।
ইডি সূত্রের খবর, নীরব মোদীকে ভারতে প্রত্যর্পণের ব্যাপারে ব্রিটেনের স্বরাষ্ট্র সচিব জানিয়েছেন, এই ব্যাপারে ব্রিটেনের আদালতে হীরে ব্যবসায়ীর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া জারি রয়েছে।
২০১৮ সালে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে প্রায় ১৩ হাজার কোটি টাকা ঋণ খেলাপির অভিযোগ ওঠে। এরপরেই দেশ ছাড়েন নীরব মোদী এবং মেহুল চোকসি। গত বছর মে মাসেই ঋণ খেলাপির দায়ে অভিযুক্ত নীরব মোদির বিরুদ্ধে চার্জশিট পেশ করেছিল ইডি।

 

Comments
Loading...