রায়বেরিলিতেই সনিয়া, আমেঠিতে রাহুল, প্রথম পর্যায়ের প্রার্থী তালিকা প্রকাশ কংগ্রেসের

জল্পনার অবসান। আসন্ন লোকসভা নির্বাচনে রায়বেরিলি থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন সনিয়া গান্ধী। ২০১৯-এর লোকসভা নির্বাচনে সনিয়া প্রতিনিধিত্ব করবেন কি না তা নিয়ে সংশয় বাড়ছিল কংগ্রেসের অন্দরে। সনিয়া যদি লড়তে রাজি না হন, সেক্ষেত্রে রায়বেরিলি লোকসভা কেন্দ্র থেকে সনিয়া কন্যা প্রিয়ঙ্কা গান্ধী বঢরা লড়তে পারেন বলেও জল্পনা তৈরি হয়েছিল। আমেঠি থেকেই লড়বেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
বৃহস্পতিবার সন্ধেয় লোকসভা নির্বাচনের জন্য প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে কংগ্রেস। আর তাতেই পরিষ্কার, উত্তর প্রদেশের রায়বেরিলি থেকে সনিয়া গান্ধীই প্রতিদ্বন্দ্বিতা করবেন। আমেঠি থেকেই লড়বেন রাহুল গান্ধী এবং প্রবীণ কংগ্রেস নেতা সলমন খুরশিদ লড়বেন ফারুখাবাদ লোকসভা কেন্দ্র থেকে। লোকসভা নির্বাচনে প্রথম দফায় কংগ্রেস যে প্রার্থী তালিকা ঘোষণা করেছে, তাতে নাম নেই সদ্য প্রত্যক্ষ রাজনীতিতে যুক্ত হওয়া প্রিয়ঙ্কা গান্ধী বঢরার। প্রথম দফায় ১৫ জনের প্রার্থী তালিকায় গুজরাতে ৪ জন এবং উত্তর প্রদেশে ১১ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস।
উত্তর প্রদেশে সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টি কংগ্রেসকে ছাড়াই জোট ঘোষণার পর কংগ্রেসও পাল্টা সিদ্ধান্ত নিয়েছিল ওই রাজ্যের ৮০ টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে তারা। যদিও জোটে কংগ্রেসকে না রেখেও রায়বেরিলি ও আমেঠি কেন্দ্রে কোনও প্রার্থী দেবেন না বলে ঘোষণা করেছিলেন অখিলেশ-মায়াবতী।

Comments
Loading...