বিহারে জিতলে ফ্রি ভ্যাকসিনের প্রতিশ্রুতি বিজেপির ইস্তাহারে, কেন করোনা টিকার আশ্রয় নিতে হচ্ছে মোদীকে, প্রশ্ন বিরোধীদের

ভোটে জিতলেই ফ্রিতে ভ্যাকসিন। এবার নির্বাচনী ইস্তাহারে জায়গা করে নিল করোনা টিকা। এখনও যা গবেষণার টেবিলে।

বিহারে বিজেপি জোট ক্ষমতায় এলে প্রত্যেক বিহারবাসীকে বিনামূল্যে করোনার টিকা দেওয়া হবে। নির্বাচনী ইস্তাহার প্রকাশ করে বিহারবাসীকে এমনই প্রতিশ্রুতির কথা শুনিয়েছেন নির্মলা সীতারামন। ইস্তেহার প্রকাশের পরই বিরোধীরা নিশানা করেছে বিজেপিকে। সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে #vaccineelectionism ট্রেন্ড। তাঁদের দাবি, তাহলে কি নিজেদের কাজে আর নিজেরাই আস্থা রাখতে পারছেন না বিজেপি নেতৃত্ব? তাই কি ভোট বৈতরণী পেরোতে এখনও গবেষণার টেবিলে থাকা করোনা টিকাকে নিয়ে বাজি ধরতে হচ্ছে? প্রশ্ন তৃণমূল থেকে আরজেডি, কংগ্রেসের।

প্রশ্ন উঠছে, তাহলে অবিজেপি শাসিত রাজ্যগুলো কি টিকা পাওয়ার অগ্রাধিকারে নেই? মাত্র ক’দিন আগে প্রধান মন্ত্রী মোদী জাতির উদ্দেশে ভাষণে স্পষ্ট জানিয়েছেন, প্রত্যেককে বিনামূল্যে টিকা দেওয়ার পরিকল্পনা ভারত সরকারের। বিহার ভোট উপলক্ষ্যে বিজেপির ইস্তাহার বড়ো প্রশ্নের মুখে ফেলে দিল নরেন্দ্র মোদীর দাবিকেই।

বিজেপি কি এই ভ্যাকসিনগুলি দলের কোষাগার থেকে দান করবে? যদি এটা সরকারি কোষাগার থেকে আসে তাহলে কোন মন্ত্রে শুধু বিহার বিনামূল্যে ভ্যাকসিন পাবে? প্রশ্ন তুলছেন বিরোধীরা।

এদিকে বিহারে বিজেপির উপ মুখ্য মন্ত্রী সুশীল মোদী করোনা সংক্রমিত হয়েছেন। তাঁকে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দলের ইস্তাহার প্রকাশ করে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী নির্মলা সীতারমন দাবি করেছেন, বিজেপি ক্ষমতায় থাকলে শুধুমাত্র বিহারে ১৯ লক্ষ কর্মসংস্থানের ব্যবস্থা করবেন মোদীজি। পাল্টা বিরোধীদের প্রশ্ন, ১৪ সালে ২ কোটি চাকরির শর্ত পূরণ হয়েছিল কি?

Comments
Loading...