জেসিবি মেশিনে নদী পেরিয়ে এগিয়ে যাচ্ছেন কোভিড যোদ্ধারা, লাদাখের এই ছবি ভাইরাল

নদীতে জলের স্রোত অতিক্রম করে জেসিবি মেশিনের চেপে এগিয়ে যাচ্ছেন চার কোভিড যোদ্ধা। নদীর ওপারের কোভিড রোগীদের সেবা করাই এই চার স্বাস্থ্যকর্মীর উদ্দেশ্য। নেট মাধ্যমে এখন ঘুরে বেড়াচ্ছে এই চিত্র। এই চিত্রটি লাদেখের। লাদেখের কোনও এক গ্রামে পৌঁছাতে চাইছেন এই স্বাস্থ্যকর্মীরা। সম্প্রতি লাদাখের এক বিজেপি সাংসদ টুইটারে শেয়ার করেছেন এই ছবি। যেখানে তিনি লিখেছেন, সেলাম আমাদের কোভিড যোদ্ধা। পাশাপাশি তিনি সকলের কাছে বাড়িতে থাকার, সুস্থ থাকার অনুরোধ করেছেন। লিখেছেন স্বাস্থ্যকর্মীদের সঙ্গে সহযোগিতা করুন।

মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় ছবিটি। সোস্যাল মিডিয়ায় স্বাস্থ্যকর্মীদের প্রশংসার ঝড় বয়ে যায়। কোভিদের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রতিকূলতার বিরুদ্ধে গিয়ে লড়াই করছেন কোভিড যোদ্ধারা। এই ধরণের মন্তব্য ভরে যায় সোশ্যাল মিডিয়ায়।

করোনা অতিমারির মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা নিরলসভাবে যুদ্ধ করে যাচ্ছেন। কেউ কেউ কোভিডে বিধ্বস্ত পরিবারগুলির পাশে দাঁড়াচ্ছেন, আবার কেউ কোভিড রোগীদের সেবা চালিয়ে যাওয়ার জন্য প্রাকৃতিক দুর্যোগের মুখেও পড়ছেন। এরআগেও নেটমাধ্যমে বিভিন্ন সময়ে ভাইরাল হয়েছে বহু ছবি। এবার লাদাখ থেকে সেইরকম এক ছবি উঠে এল।

সাধারণত লাদাখে কোভিড সংক্রমিতের সংখ্যা বেশ কম। মঙ্গলবার এখানে মাত্র ৬১ জন কোভিড সংক্রমিত হয়েছেন। গত বছর এখানে কোভিডে মৃতের সংখ্যা ছিল ১৯৫ জন। এরমধ্যে লে অঞ্চলে মারা গিয়েছিল ১৪১ জন। কার্গিল জেলায় মৃতের সংখ্যা ছিল ৫৪ জন।

Comments
Loading...