তবরেজ আনসারি গণপিটুনি: নতুন করে তদন্তের আর্জি জানিয়ে মোদীকে চিঠি আইআইএম বেঙ্গালুরুর শিক্ষক-পড়ুয়াদের

ঝাড়খণ্ডে তবরেজ আনসারি গণপিটুনির ঘটনা নিয়ে এবার প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখলেন আইআইএম বেঙ্গালুরুর ছাত্র, শিক্ষক, শিক্ষাকর্মীদের একাংশ। চিঠিতে নতুন করে তদন্তের আবেদন জানিয়েছেন তাঁরা। পাশাপাশি যেভাবে ঝাড়খণ্ড পুলিশ তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে গিয়েছে তা নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে। চিঠিতে প্রধানমন্ত্রীর কাছে আইআইএম বেঙ্গালুরুর পড়ুয়া, শিক্ষক এবং শিক্ষাকর্মীদের একাংশ আবেদন জানিয়ে লিখেছেন, নতুন করে তদন্ত শুরু করতে আপনি ঝাড়খণ্ড সরকারকে নির্দেশ দিন।

প্রধানমন্ত্রীকে পাঠানো ই-মেলে ঝাড়খণ্ড পুলিশের ভূমিকা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে তাঁরা লিখেছেন, আমরা আপনার কাছে আর্জি জানাচ্ছি, আপনি রাজ্য সরকারকে নতুন করে তদন্ত করার নির্দেশ দিন। প্রত্যেকটি নাগরিকের জীবন, জীবিকা এবং স্বাধীনতা রক্ষা করা যে কোনও রাজ্যের সাংবিধানিক কর্তব্যের মধ্যে পড়ে। একথাও চিঠিতে লিখেছেন তাঁরা।

সর্বভারতীয় ইংরেজি দৈনিক দ্য হিন্দু সূত্রে খবর, গত ১২ ই সেপ্টেম্বর আইআইএম-বির এক অধ্যাপক পড়ুয়াদের একটি ই-মেল পাঠান। তাতে লেখা ছিল, রাজ্য যেভাবে সংবিধানিক কর্তব্য পালনে অসমর্থ হয়েছে, শিক্ষাবিদ হিসেবে আমাদের তার বিরুদ্ধে দাঁড়ানো উচিত।

১৭ ই জুন ঝাড়খণ্ডে গণপিটুনির শিকার হন বছর ২৪ এর তবরেজ আনসারি। ২২ শে জুন তাঁর মৃত্যু হয়। পরে পুলিশি তদন্তে বেরিয়ে আসে, গণপিটুনি নয় বরং হার্ট অ্যাটাকেই মৃত্যু হয়েছে তবরেজ আনসারির। তারপরই পুলিশি তদন্ত নিয়ে সন্দেহ প্রকাশ করে বিরোধীরা। এবার নতুন করে তদন্তের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি দিলেন আইআইএম বেঙ্গালুরুর ছাত্র-শিক্ষক সমাজের একাংশ।

এদিকে তবরেজ আনসারির স্ত্রী নতুন করে তদন্ত শুরু না হওয়া পর্যন্ত অনশন শুরু করেছেন।

Comments
Loading...