ভাইয়ের গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় সিবিআই তদন্ত চাইলেন কাফিল খান

দুষ্কৃতীদের হাতে তাঁর ভাইয়ের গুলিবিদ্ধ হওয়ার ঘটনার সিবিআই অথবা বিচার বিভাগীয় তদন্তের দাবি জানালেন গোরক্ষপুরের বিতর্কিত চিকিৎসক কাফিল খান। রবিবার এক সাংবাদিক বৈঠকে কাফিল জানিয়েছেন, গত রবিবার, ১০ জুন রাতে গোরক্ষপুরে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবন থেকে ৫০০ মিটার দূরে গুলিবিদ্ধ হন তাঁর ভাই কাসিফ জামিল। তাঁর অভিযোগ, ঘটনার এক সপ্তাহ কেটে গেলেও এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অথচ ঘটনার পর ৪৮ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেফতারির আশ্বাস দিয়েছিল পুলিশ। তদন্তে পুলিশি গাফিলতির অভিযোগ এনে কাফিল খান এদিন বলেন, রাজ্য পুলিশ ঘটনার তদন্ত করুন সেটা তাঁরা আর চাইছেন না। হয় সিবিআই না হলে হাইকোর্টের কোনও বিচারপতির নেতৃত্বে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন তিনি।
পাশাপাশি এদিন আরও একটি চাঞ্চল্যকর দাবি করেছেন কাফিল খান। তাঁর দাবি, বিজেপি সাংসদ কমলেশ পাসওয়ান এবং সতীশ নাঙ্গালিয়া কাসিফ জামিল’কে গুলি করার জন্য দুষ্কৃতী ভাড়া করেছিলেন। কাফিল জানিয়েছেন, কাসিফের সঙ্গে এই বিজেপি সাংসদের কোনও ব্যক্তিগত শত্রুতা ছিল না। কিন্তু তাঁদের এক আত্মীয়ের সঙ্গে জমি নিয়ে বিবাদ চলছিল কমলেশ পাসওয়ান ও সতীশ নাঙ্গালিয়ার।
উল্লেখ্য, গত রবিবার রাত এগারটা নাগাদ যখন কাসিফ জামিল বাড়ি ফিরছিলেন সে সময় দুই দুষ্কতী তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। তিনটি গুলি লাগে তাঁর শরীরে। পরে একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রপোচার করে তাঁর দেহ থেকে গুলি বের করা হয়।

Comments
Loading...