অমিত শাহের সভার আগে মতুয়া পাড়া ছয়লাপ দিদির নামে পোস্টারে! শুরু চাপানউতোর

পোস্টারে লেখা মতুয়াদের উন্নয়নে মুখ্যমন্ত্রী কী কী কাজ করেছেন

রাত পোহালেই ঠাকুরনগরে সভা করতে পা রাখছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। কিন্তু সেই হাইভোল্টেজ সফরের ঠিক আগে এলাকা ছেয়ে গেল মতুয়াদের সঙ্গে দিদি লেখা পোস্টারে। এই ঘটনায় গাইঘাটা-ঠাকুরনগরে বিজেপি-তৃণমূলে চাপানউতোর শুরু হয়েছে। 

মতুয়াদের সঙ্গে দিদি। গাইঘাটা, ঠাকুরনগর ছয়লাপ এই পোস্টারে। পোস্টারে লেখা আছে, মতুয়াদের উন্নয়নে মুখ্যমন্ত্রী কী কী কাজ করেছেন। পোস্টারে রয়েছে হরিচাঁদ প্রেমচাঁদ এবং মমতা ব্যানার্জির ছবি।

এপ্রিল মাসে হতে চলা বিধানসভা ভোটে মতুয়া ভোট কার সঙ্গে যাবে তা নিয়ে তৃণমূল-বিজেপির মধ্যে কার্যত প্রতিযোগিতা চলছে। লোকসভা ভোটে বনগাঁ ও রানাঘাটে জয় পেয়েছিল বিজেপি। তারপরই মতুয়াদের ফের কাছে টানতে সক্রিয় হন মমতা ব্যানার্জি। এদিকে উদ্যোগের অভাব নেই পদ্ম শিবিরেও। এই প্রেক্ষিতেই  সিএএ কার্যকর করার দাবিতে বিজেপির সঙ্গে দূরত্ব বাড়ান ঠাকুর পরিবারের সদস্য তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। সিএএ নিয়ে মতুয়াদের আশ্বাস দিতেই শনিবার মতুয়া পাড়ায় সভা করবেন অমিত শাহ। কী বার্তা দেবেন শাহ তা নিয়ে যখন আলোচনা তুঙ্গে ঠিক তখনই এলাকা ছেয়ে গেল মমতার পোস্টারে। যেখানে রীতিমতো পরিসংখ্যান দিয়ে রাজ্য সরকার মতুয়া উন্নয়নে কী কী করেছে তার খতিয়ান তুলে ধরা হয়েছে। পাশাপাশি পোস্টারে দাবি করা হয়েছে মতুয়ারা মমতা ব্যানার্জির সঙ্গেই আছেন। 

অমিত শাহের সফরের ঠিক আগে এভাবে মমতার পোস্টারে এলাকা ছেয়ে যাওয়ায় নতুন করে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তৃণমূল যেমন দাবি করছে, বহিরাগত অমিত শাহ নয় ঘরের মেয়ে মমতার সঙ্গেই রয়েছেন মতুয়ারা। অন্যদিকে বিজেপির অভিযোগ, শাহের ঠাকুরনগর সফর নিয়ে আতঙ্কে ভুগছে তৃণমূল তাই পোস্টার-রাজনীতিতে নেমেছে তারা।

Comments
Loading...