শ্রমিক এক্সপ্রেসের নামে করোনা এক্সপ্রেস চালাচ্ছেন! ট্রেনে গাদাগাদি করে কেন মানুষ পাঠাচ্ছেন? কেন্দ্রকে প্রশ্ন মুখ্যমন্ত্রীর

শ্রমিক স্পেশাল ট্রেন নিয়ে এবার কেন্দ্রের দিকে তীক্ষ্ণ আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রেল মন্ত্রীর দিকে তীব্র কটাক্ষ হেনে মুখ্যমন্ত্রীর প্রশ্ন, শ্রমিক স্পেশাল চালানোর নামে করোনা এক্সপ্রেস চালাচ্ছেন?

প্রথমে ট্রেন দেওয়া, তারপর ট্রেন চলাচল। শ্রমিক স্পেশাল ট্রেন নিয়ে রাজ্যগুলোর সঙ্গে কেন্দ্রের মতভেদ নতুন নয়। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি শুরু থেকেই রেলের পরিকল্পনাহীনতার অভিযোগ সরব। সম্প্রতি সেই সুরেই রেলের সমালোচনা করেছেন কেরলের সিপিএম সরকারের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও। কিন্তু বিতর্ক থামেনি। এবার শ্রমিক স্পেশাল ট্রেন চালানো নিয়ে বুনিয়াদি প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বললেন, রাজ্য রেলের ভাড়া দিচ্ছে তাও কেন একটি সিটে ৩ জন ৪ জনকে বসিয়ে আনা হচ্ছে? রেলের বদ্ধ কামরায় একজনেরও সংক্রমণ হলে তা ছড়িয়ে পড়া আটকানো যাবে কী করে? তিনি বলেন, আমি নিজে একসময় রেল মন্ত্রক সামলেছি। আমি জানি আপনাদের অনেক ট্রেন আছে। বলেন, দরকার হলে বারবার ট্রেন দিন, ভাইরাস সংক্রমণ রোখার জন্য যতটা প্রয়োজন ততোটাই করতে হবে, যা রেল করছে না।

মুখ্যমন্ত্রীর প্রশ্ন, মহারাষ্ট্র, দিল্লি, গুজরাত, চেন্নাই সহ বিভিন্ন কোভিড হটস্পট থেকে বাংলার শ্রমিকদের গাদাগাদি করে আনা হচ্ছে কেন? রেল নিজে সোশ্যাল ডিসট্যান্সিং বিধি অমান্য করছে বলেও এদিন অভিযোগ করেন মমতা ব্যানার্জি।

এদিন দেশের বিভিন্ন প্রান্তে শ্রমিক স্পেশাল ট্রেনের অব্যবস্থা নিয়েও কেন্দ্রকে একহাত নেন মুখ্যমন্ত্রী। তোলেন বিহারের মুজফফরপুরের ঘটনার কথাও।

Comments
Loading...