রাজনৈতিক কারণে শেষ মুহূর্তে বাতিল মমতার অক্সফোর্ড বক্তৃতা? প্রশ্ন তৃণমূলের

শেষ মুহূর্তে স্থগিত হয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অক্সফোর্ড ইউনিয়নে বক্তৃতা। এর আগেও একাধিকবার রাজ্য বা দেশের বাইরে মমতা ব্যানার্জির অনুষ্ঠান বাতিল হয়েছে। এবার অক্সফোর্ড ইউনিয়নের ডিবেট বাতিল হওয়ার পিছনে রাজনৈতিক অভিসন্ধি দেখছে তৃণমূল। 

সূত্রের খবর, ৪ মাস আগে থেকেই মমতা ব্যানার্জির বক্তৃতা দেওয়া পাকা হয়। বুধবার সকালে কর্তৃপক্ষ অনুষ্ঠানের সময় বিকেল ৫ টা থেকে এগিয়ে দুপুর ২.৩০ টেয় করার কথা জানায়। মুখ্যমন্ত্রীর বক্তৃতা শুরুর ঠিক আধঘণ্টা আগে, দুপুর ২ টো নাগাদ মেল করে অক্সফোর্ড ইউনিয়নের প্রেসিডেন্ট জানান, অনিবার্য কারণে বক্তৃতা স্থগিত করা হয়েছে। 

তৃণমূল মনে করছে শেষ মুহূর্তে বক্তৃতা বাতিল করার পিছনে রয়েছে রাজনৈতিক চাপ। কারণ এর আগে মমতা ব্যানার্জির চিন, শিকাগো অথবা দিল্লির সেন্ট স্টীফেন্স কলেজে বক্তৃতাও একইভাবে শেষ মুহূর্তে বাতিল হয়েছে। এবারও একই ঘটনা। তৃণমূল শিবিরে প্রশ্ন, কার অঙ্গুলি হেলনে এভাবে বারবার শেষ মুহূর্তে বাতিল হচ্ছে বক্তৃতা? উদ্যোক্তাদের উপর একেবারে শীর্ষস্তর থেকে অনুষ্ঠান বাতিল করার জন্য চাপ দেওয়া হচ্ছে কি? বাংলায় ভোট আসছে। এই সময় মমতা অক্সফোর্ডে ভাষণ দিলে তার প্রভাব হবে বাংলায়। তাতে কী কারও সমস্যা হবে? জানতে চায় তৃণমূল। তাঁদের সন্দেহ, এর পিছনে রয়েছে রাজনীতি।

Comments
Loading...