১ ফেব্রুয়ারি ফের উত্তরবঙ্গে মমতা, যাবেন আলিপুরদুয়ার, ফালাকাটা, জলপাইগুড়ি

১ ফেব্রুয়ারি উত্তরবঙ্গে যাবেন মুখ্যমন্ত্রী, ফিরবেন ৪ ফেব্রুয়ারি

লোকসভা ভোটে উত্তরবঙ্গে ভরাডুবি হয়েছে তৃণমূলের। বিধানসভায় যাতে তার পুনরাবৃত্তি না হয় সে জন্য লোকসভা ভোট মিটতেই কোমর বেঁধে ঝাঁপিয়েছে তৃণমূল। জানুয়ারিতে নিজে ঘুরে গেছেন জলপাইগুড়ি, কোচবিহার। এবার ফেব্রুয়ারির শুরুতে ফের উত্তরবঙ্গ যাচ্ছেন মমতা ব্যানার্জি। 

উত্তরবঙ্গে তৃণমূলের খারাপ ফল নিয়ে জলপাইগুড়ির সভায় জনতাকে সরাসরি প্রশ্ন করেছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর প্রশ্ন ছিল, কি এমন অপরাধ করেছি যে উত্তরবঙ্গে একটাও আসন পেলাম না? তবে শুধু ক্ষোভ প্রকাশ নয়, মমতা ব্যানার্জি যে উত্তরবঙ্গে ভাল ফল করতে বদ্ধপরিকর তা স্পষ্ট হচ্ছে বারবার তাঁর উত্তর সফর ঘিরে।

১৫ জানুয়ারি শেষবার জলপাইগুড়ি ও কোচবিহারে সভা করেন মমতা ব্যানার্জি। সূত্রের খবর ১ ফেব্রুয়ারি ফের উত্তরবঙ্গ যাওয়ার কথা তাঁর। জানা গিয়েছে, ১ ফেব্রুয়ারি বাগডোগরায় নেমে হেলিকপ্টারে সোজা ফালাকাটা চলে যাবেন তিনি। সেখানে একটি গণবিবাহের আসরে হাজির থাকার কথা মমতার। তাছাড়া জলপাইগুড়ি, শিলিগুড়ি ও আলিপুরদুয়ার জেলার নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন তৃণমূল নেত্রী। কথা রয়েছে উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধনেরও। ৪ তারিখ কলকাতা ফিরবেন মুখ্যমন্ত্রী। এবারের সফরে কোচবিহার থাকছে না।

উত্তরবঙ্গে তৃণমূলের কাছে ফালাকাটা আসনের গুরুত্ব আলাদা। আলিপুরদুয়ার জেলায় প্রথম ফালাকাটা দিয়েই তৃণমূলের জয় যাত্রা শুরু হয়। কিন্তু লোকসভায় এখানে পিছিয়ে পড়েছে তৃণমূল। ক’দিন আগেই ফালাকাটাকে পুরসভা করার সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে মন্ত্রিসভা। তারপর মমতা আবার আসছেন ফালাকাটা। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, মমতার এই সফর বিভিন্ন দিক দিয়েই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Comments
Loading...