একে বাজার মন্দা, অন্যদিকে ক্রমশ বেড়ে চলা ইনপুট কস্ট, সব মিলিয়ে বেসামাল পরিস্থিতি দেশের বৃহত্তম গাড়ি নির্মাণকারী সংস্থা মারুতি সুজুকির। এই পরিস্থিতিতে আগামী বছরের গোড়াতেই তাদের বিভিন্ন মডেলের গাড়ির দাম বাড়ানোর কথা ঘোষণা করল মারুতি। মঙ্গলবার মারুতি সুজুকির পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২০ সালের জানুয়ারি মাস থেকেই চার চাকার গাড়ির দাম বাড়াচ্ছে তারা।
সংস্থার তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন ইনপুট কস্টের তুলনায় গাড়ির দাম বাড়ানো হয়নি। কিন্তু বর্তমান পরিস্থিতিতে গাড়ির মূল্য বৃদ্ধি করা আবশ্যিক হয়ে পড়েছে। তবে বিভিন্ন মডেলের গাড়ির দাম বিভিন্ন হবে। যদিও কোনও নির্দিষ্ট মডেলের নাম এবং তার ঠিক কত টাকা দাম বাড়ছে সে ব্যাপারে এখনই কিছু জানায়নি মারুতি সুজুকি সংস্থা। বর্তমানে মারুতি চার চাকার ছোটগাড়ির দাম শুরু হয় ২ লক্ষ ৮৯ হাজার টাকা থেকে। তিন লাখের মারুতি অল্টো থেকে সাড়ে এগারো লক্ষের এক্সএল৬ গাড়ির দাম কতটা বাড়বে, তার এখনই কোনও খবর পাওয়া যায়নি।
প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে টানা ব্যবসায় ভাটা চলছে মারুতির। নভেম্বর মাসেই অল্টো, এস-প্রেসো, ওয়াগনার, সুইফট, সেলেরিও, ডিজায়ারের মতো মারুতি সুজুকির নানা মডেলের বিক্রি ৩.২ শতাংশ পড়েছে। সব মিলিয়ে ১ লক্ষ ৫০ হাজার ৬৩০ ইউনিট গাড়ি বিক্রি হয়েছে নভেম্বরে। যা গত নভেম্বরের তুলনায় প্রায় ২ শতাংশ কম। এর মধ্যে ১৯৮৩ সাল থেকে গত ৩৬ বছরে ভারতে ২ কোটি গাড়ি বিক্রি করে নজির গড়েছে মারুতি সুজুকি।
এদিকে আগামী বছর থেকেই ব্রিজা ও এস-ক্রস এই দুটি মডেলে বিএস-৬ পেট্রোল ভার্সন আনতে চলেছে মারুতি সুজুকি।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Supreme Court on Social Media
Smartphone Without Charger