আগে আদালতের রায় হোক, তারপর রাম মন্দির নিয়ে ভাববে কেন্দ্র, বললেন প্রধানমন্ত্রী

নববর্ষের দিন এনআইএকে দেওয়া সাক্ষাৎকারে বিতর্কিত রাম মন্দির ইস্যু নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী বলেন, অযোধ্যায় রাম মন্দির নিয়ে এখনই কোনও পদক্ষেপ নেবে না সরকার। সুপ্রিম কোর্টে বিচার প্রক্রিয়া শেষ হওয়ার পরে এনিয়ে ভাববে বিজেপি সরকার।
রাম মন্দির নিয়ে কিছুদিন যাবত বিশ্ব হিন্দু পরিষদ, আরএসএস’সহ হিন্দু সংগঠনগুলি চাপ সৃষ্টি করছিল বিজেপি সরকারের উপর। তাদের দাবি, আদালতকে এড়িয়ে সরকার বিল পাশ করিয়ে অবিলম্বে শুরু করুক রাম মন্দির তৈরির কাজ।
রাম মন্দিরের দাবিতে কিছুদিন আগেই অযোধ্যায় পা রেখেছিলেন শিবসেনা প্রধান উদ্ভব ঠাকরে। বিশাল সভায় ঘোষণা করেছিলেন, আগে রাম মন্দির, পরে সরকার।
অবশেষে, নববর্ষের দিন রাম মন্দির ইস্যুতে নীরবতা ভঙ্গ করলেন নরেন্দ্র মোদী। জানালেন, সুপ্রিম কোর্টের নির্দেশের পরই যথাযথ পদক্ষেপ করবে সরকার। তিনি বলেন, দলের ম্যানিফেস্টোতেও বলা হয়েছে রাম মন্দির ইস্যু সমাধান হবে আইন মোতাবেক। আর এনিয়ে কংগ্রেসকেও এক হাত নেন নরেন্দ্র মোদী। তাঁর অভিযোগ, কংগ্রেস ইচ্ছাকৃতভাবে রাম মন্দির ইস্যুতে বিচার প্রক্রিয়া দেরি করার চেষ্টা চালাচ্ছে। আর একারণেই সরকার কোনও পদক্ষেপ নিতে পারছে না। কংগ্রেসের কাছে তাঁর আবেদন, অনুগ্রহ করে বিচার ব্যবস্থাকে করে দেরি যেন না করেন তারা। কংগ্রেস পক্ষের আইনজীবীরা ইচ্ছাকৃতভাবে মামলায় যে বাধা দিচ্ছেন তা বন্ধ হওয়া দরকার বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী।
তাঁর কথায়, মন্দির ইস্যুতে রাজনৈতিক রঙ লাগানোর চেষ্টা করবেন না। দেশের শান্তি ও মৈত্রির জন্য কংগ্রেস যেন রাম মন্দির নিয়ে রাজনীতি বন্ধ করে।

Comments
Loading...