আজ বড় ম্যাচে মোহনবাগানের ভরসা বেইতিয়া, চিন্তা রক্ষণ

ইস্টবেঙ্গল শুরু করে দিয়েছিল অনেক আগেই। বড় ম্যাচের আগের দিন একই রাস্তায় হাঁটল মোহনবাগানও। অনুশীলনে প্রবেশ নিষেধ। সমর্থক হোক বা সাংবাদিক। অনুশীলন দেখার অনুমতি নেই কারওর। আর বন্ধ দরজার ওপারে বড় ম্যাচের ঘুঁটি সাজালেন মোহনবাগান কোচ কিবু ভিকুনা। কিবুর এটা প্রথম বড় ম্যাচ। এই ম্যাচে জিততে পারলেই কলকাতা ফুটবলে প্রতিষ্ঠা পাবেন এই স্প্যানিশ কোচ। আর হারলে চাপে পড়বেন বেশ খানিকটা।
এবার মোহনবাগান দলে এখন অবধি সব থেকে বেশি নজর কেড়েছেন স্প্যানিশ মিডফিল্ডার জোসেবা বেইতিয়া। বড় ম্যাচে জয়ের বিষয়েও বেইতিয়ার দিকে তাকিয়ে কিবু। মোহনবাগান আক্রমণভাগের রিমোট কন্ট্রোল বেইতিয়ার হাতে। তিনি খেললে, খেলবে মোহনবাগান। আর আটকে গেলে আটকে যাবে গোটা দল। ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেনিনডেজ বেইতিয়াকে আটকানোর জন্য ব্যবহার করবেন বিদেশি ডিফেন্সিভ মিডফিল্ডার কাশিম আইডারাকে। সেই মার্কিং এড়িয়ে বেইতিয়া কতটা জ্বলে উঠতে পারেন সেটাই দেখার।
তবে মোহনবাগানের সমস্যা রক্ষণে। ইস্টবেঙ্গলের গতিশীল আক্রমণভাগের সামনে মোরানতেদের কাজটা বেশ কঠিন। সঙ্গে ফিটনেস একটা বড় সমস্যা সবুজমেরুন ব্রিগেডের। দ্বিতীয়ার্ধে কিছুটা সময় পর দাঁড়িয়ে পড়ছে গোটা মোহনবাগান দল। বড় ম্যাচে মোহনবাগান গোলের নীচে খেলবেন দেবজিতৎ মজুমদার। দুই সাইড ব্যাক আশুতোষ মেহতা এবং গুরজিন্দর কুমার। দুই স্টপার কিমকিমা এবং মোরানতে। মাঝমাঠে বেইতিয়া এবং শেখ সাহিল। দুদিকে সুরাবুদ্দিন মল্লিক এবং নাওরেম। আক্রমণভাগে সালমা চামোরো এবং সুহের।
Comments
Loading...