সাদার্নকে চার গোল, খাতায়-কলমে এখনও লিগ জয়ের আশা আছে মোহনবাগানের

কলকাতা লিগের ম্যাচে বড় জয় পেল মোহনবাগান। সাদার্ন সমিতিকে হারাল ৪-০ গোলে। মোহনবাগান জার্সিতে দুটি করে গোল করলেন সুহের এবং ব্রিটো। এই জয়ের ফলে এখনও লিগ চ্যাম্পিয়নশিপে ‘অঙ্কে আশা’ বাঁচিয়ে রাখল মোহনবাগান। ১০ ম্যাচ খেলে ১৭ পয়েন্ট মোহনবাগানের।
সকাল থেকে নাগাড়ে বৃষ্টি কলকাতায়। ময়দানও তার ব্যতিক্রম ছিল না‌। বৃষ্টির জন্য ম্যাচ শুরু হল নির্ধারিত সময়ের ১৪ মিনিট দেরিতে। ম্যাচ শুরু হতে দেরি হলেও, গোল পেতে দেরি হয়নি মোহনবাগানের। ৫ মিনিটের মাথায় মোহনবাগানকে এগিয়ে দেন সুহের। ১৯ মিনিটে ব্রিটোকে পেনাল্টি বক্সের মধ্যে ফাউল করার অভিযোগ ওঠে। কিন্তু মোহনবাগানের আবেদনে সাড়া দিয়ে পেনাল্টি দেননি রেফারি। ৩০ মিনিটে বেইতিয়ার কর্ণার থেকে সালভা গোল করলেও, সেই গোল বাতিল করে দেন রেফারি। ৪৪ মিনিটে আবার সালমাকে বক্সের মধ্যে ফাউল করার অভিযোগ ওঠে। এবারও পেনাল্টি দেননি রেফারি।
বিরতির সময় আবার জোরে বৃষ্টি নামে। জল দাঁড়িয়ে যায় মোহনবাগান মাঠের কিছু অংশে। এই কারণে নির্দিষ্ট সময়ের প্রায় ২৫ মিনিট পরে ম্যাচ শুরু হয়। ৬৪ মিনিটে দ্বিতীয় গোল করে মোহনবাগানের জয় নিশ্চিত করেন সুহের। ৭৭ মিনিটে ব্যবধান বাড়ান ব্রিটো। ম্যাচের একদম শেষ মুহূর্তে আবার গোল করেন ব্রিটো।
এদিনের জয়ের পর এখনও কলকাতা লিগ জয় সম্ভব মোহনবাগানের পক্ষে। তবে নির্ভর করতে হবে ভীষণ কঠিন এক অঙ্কের উপর। সেই অঙ্কে মোহনবাগানকে নিজেদের শেষ ম্যাচ জিততে হবে বড় ব্যবধানে। পাশাপাশি, পয়েন্ট নষ্ট করতে হবে পিয়ারলেস, ইস্টবেঙ্গল,মহামেডানকে।

Comments
Loading...