৪৮ ঘণ্টার মধ্যে মুকেশ আম্বানীর সম্পত্তি বাড়ল ২৯ হাজার কোটি! বিশ্বের ধনীদের তালিকায় উঠে এলেন ১৩ নম্বরে

মাত্র দু’দিনের মধ্যে মুকেশ আম্বানীর সম্পত্তি বাড়ল ২৯ হাজার কোটি টাকা! গত ১২ ই অগাস্ট রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বার্ষিক সাধারণ সভার পর, দু’দিনের মধ্যে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানীর ২৯ হাজার কোটি টাকার সম্পত্তি বেড়েছে। সেই সঙ্গে বিশ্বের ধনীদের তালিকায় এখন ১৩ তম স্থানে উঠে এলেন মুকেশ আম্বানী।
গত সোমবার রিলায়েন্সের বার্ষিক সাধারণ সভা থেকে জিওর ফাইবার টু হোম (এফটিটিএইচ) সার্ভিসের কথা ঘোষণা করেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানী। সেদিনই সৌদি আরবের এক তেল সংস্থাকে রিলায়েন্সের তেল ও পেট্রোকেমিক্যাল সংস্থার ২০ শতাংশ শেয়ার বিক্রির কথাও ঘোষণা করেন তিনি। জানান, সৌদি আরবের এই সংস্থার সঙ্গে চুক্তির ফলে আগামী দেড় বছরের মধ্যে ঋনমুক্ত হবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ।
গত ১২ই অগাস্টের সেই সাধারণ সভার পর থেকেই মুকেশের সম্পত্তির পরিমাণ লাফিয়ে বেড়ে চলেছে। সাধারণ সভার আগে রিলায়েন্স ইন্ডাস্ট্রির শেয়ারের ইউনিট প্রতি দাম ছিল ১ হাজার ১৬২ টাকা। সভা শেষে এর দাম বেড়ে হয় ১ হাজার ২৮৯ টাকা। সেই সঙ্গে গত বুধবার থেকে শুক্রবার, দু’দিনেই মুকেশ আম্বানীর ৪ বিলিয়ন মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় ২৮ হাজার ৬৮৪ কোটি টাকা বেড়েছে।
ব্লুমবার্গ বিলিওনিয়ার্স সূচক অনুযায়ী, এখন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে ১৩ তম স্থানে রয়েছেন মুকেশ আম্বানী। তাঁর সম্পত্তির পরিমাণ ৪৯.৯ বিলিয়ন মার্কিন ডলার। জানা যাচ্ছে, এশিয়ার ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানীর সংস্থার গত কয়েকদিনে শেয়ার বিক্রি প্রায় ১৫ শতাংশ বেড়েছে।

Comments
Loading...