নাসিম শেখ। ৫৬ বছর বয়সী এই পাকিস্তানি ব্যক্তি পেশায় ছিলেন মাংস বিক্রেতা। স্বপ্ন দেখতেন আন্তর্জাতিক ক্রিকেটার হবেন। কিন্তু ক্রিকেটার হওয়ার স্বপ্ন আর পূরণ হয়নি। তবু ক্রিকেট মাঠের প্রতি তাঁর ভালোবাসা থেকে গিয়েছিল। আর শেষে সেই ক্রিকেট মাঠেই মৃত্যু হল নাসিম শেখের। তিনি ছিলেন ক্রিকেট আম্পায়ার। পাকিস্তানের স্থানীয় ক্রিকেট আম্পায়ার হিসেবে বেশ নামডাক হয়েছিল তাঁর। স্বপ্ন ছিল আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং করবেন। সেই স্বপ্ন আর পূরণ হল না। করাচিতে ক্লাব পর্যায়ের একটি ক্রিকেট ম্যাচে আম্পায়ারিং করতে গিয়ে মাঠেই হৃদরোগের মৃত্যু হল তাঁর। ম্যাচ চলাকালীন ক্রিকেটারের মৃত্যুর ঘটনা নতুন নয়। তবে আম্পায়ারের মৃত্যুর ঘটনা খুব একটা শোনা যায় না।
ম্যাচ আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার করাচির গুলবার্গ এলাকার টিএমসি মাঠে লইয়ার্স টুর্নামেন্টের একটি ম্যাচে আম্পায়ারিং করছিলেন তিনি। হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। তড়িঘড়ি অ্যাম্বুলেন্স ডেকে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে পৌঁছানোর আগেই মৃত্যু হয় তাঁর। স্থানীয় ক্রিকেটে আম্পায়ার হিসেবে বেশ প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। সূত্রের খবর, চলতি বছরের শুরুর দিকে এনজিওগ্রাফি হয়েছিল তাঁর। আদৌ ম্যাচ শুরুর আগে তাঁর শারীরিক পরীক্ষা করা হয়েছিল কিনা সে বিষয়ে উঠে আসছে প্রশ্ন। গোটা বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like