করোনা যুদ্ধে দেশবাসীকে ধাপ্পা দিয়েছেন মোদী, ট্যুইটে কটাক্ষ পিকের

করোনার প্রথম ওয়েভের সময় থেকেই কেন্দ্রকে কোভিড ম্যানেজমেন্ট নিয়ে একাধিক পরামর্শ দিয়েছেন পিকে

জাতির উদ্দেশে ভাষণের পরই মোদীকে বিঁধলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। করোনা অতিমারির বিরুদ্ধে লড়াইয়ে জয় পাওয়া গিয়েছে বলে দাবি করে প্রধানমন্ত্রী দেশবাসীকে ধাপ্পা দিয়েছেন বলে অভিযোগ তাঁর।

করোনার প্রথম ওয়েভের সময় থেকেই কেন্দ্রকে কোভিড ম্যানেজমেন্ট নিয়ে একাধিক পরামর্শ দিয়েছেন পিকে। ইউনাইটেড নেশনেসের পাবলিক হেলথে দীর্ঘদিন কাজ করার সুবাদে করোনা অতিমারি মোকাবিলায় মোদী সরকারের বেশ কিছু পদক্ষেপের সমালোচনাও করেছেন। মঙ্গলবার পুনরায় ট্যুইটে মোদী সরকারের বিরুদ্ধে সরব হলেন তিনি।

২০ এপ্রিল রাতে প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে ভাষণ শেষের পরই পিকে ট্যুইটে এক, দুই, তিন করে পয়েন্ট তুলে কেন্দ্রের সমালোচনা করেন। লেখেন, দূরদর্শিতা এবং বোঝাপড়ার অভাব লুকোতে মূল সমস্যাগুলি এড়িয়ে যাওয়া হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ আসার আগে পর্যন্ত ভারতে সংক্রমণের হার স্থিতিশীল ছিল। সেই সময় বিজেপির তরফে দাবি করা হয়েছিল, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভারত সফল ভাবে করোনা সংকট কাটিয়ে উঠতে পেরেছে। বিজেপির এই ধারণা যে কতখানি ভ্রান্ত, তা করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রমাণিত, কটাক্ষ বিরোধীদের।

পিকে সেই প্রসঙ্গ তুলে লেখেন, হঠাৎ সবকিছু নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে সফলতার দাবি করবেন কিন্তু সমস্যা চিরস্থায়ী হলে অন্যের ঘাড়ে দোষ চাপাবেন!
পিকের খোঁচা, আবার অবস্থার উন্নতি হলেই, ভক্তরা দাবি করতে শুরু করবে তাঁদের জন্যই সম্ভব হয়েছে।

প্রসঙ্গত, পিকের ট্যুইট নিয়ে তোলপাড় এই প্রথম নয়। গত বছর ২১ ডিসেম্বর তিনি ট্যুইট করেছিলেন, বাংলার ভোটে বিজেপি ১০০ পেরোতে হিমশিম খাবে। যদি তা না হয়, কাজ ছেড়ে দেবেন প্রশান্ত কিশোর। এখন ২ মে কী ফল হয় তার অপেক্ষা।

Comments
Loading...