বারানসীতে কি মোদীর বিরুদ্ধে প্রিয়াঙ্কা? জল্পনা তুঙ্গে, সিদ্ধান্ত শীঘ্রই

লোকসভা নির্বাচনে পূর্ব উত্তর প্রদেশের দায়িত্ব দিয়ে বোন প্রিয়াঙ্কা গান্ধীকে দু’মাস আগেই লোকসভা নির্বাচনের আগে জাতীয় রাজনীতিতে সবচেয়ে বড় চমক দিয়েছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। দলের নেতা-কর্মীদের তরফে সে সময়েই দাবি উঠেছিল লোকসভা নির্বাচনে প্রিয়াঙ্কাকে প্রার্থী করার। এমনকী ইন্দিরা গান্ধি ও দেবী দুর্গার সঙ্গে তুলনা করে প্রিয়াঙ্কার নামে উত্তর প্রদেশের জায়গায় জায়গায় পোস্টারও পড়েছিল। কিন্তু সরাসরি ভোট ময়দানে নামার বিষয়ে তখন কিছু জানাননি প্রিয়াঙ্কা। তবে রাহুল গান্ধী জানিয়েছিলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা সে বিষয়ে প্রিয়াঙ্কাই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।
সেই জল্পনারই সম্ভবত ইতি হতে চলেছে খুব দ্রুত। সূত্রের খবর, বারানসীতে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রার্থী হতে চলেছে রাজীব-সোনিয়া কন্যা। প্রিয়াঙ্কা যদি বারানসীতে প্রার্থী হন, তবে তাই হবে দেশের রাজনীতিতে এই মুহূর্তের সবচেয়ে বড় খবর। শুধু তাই নয়, গোটা দেশে নির্বাচনী প্রচারের কেন্দ্রে উঠে আসবে বারানসী।
কংগ্রেস সূত্রে খবর, উত্তর প্রদেশে প্রচারে ইতিমধ্যেই ব্যাপক সাড়া পাচ্ছেন প্রিয়াঙ্কা। মানুষের ঢল নামছে তাঁর মিটিং-মিছিলে। উত্তর প্রদেশের বাইরেও প্রচার করছেন তিনি। একাধিক জনসভায় তীব্র ভাষায় আক্রমাণ শানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। ঝরঝরে হিন্দিতে প্রিয়াঙ্কার বক্তব্য নজর কেড়েছে মানুষের। কংগ্রেস কর্মীদের মধ্যেও তৈরি হয়েছে উন্মাদনা। আর তাকেই হাতিয়ার করে প্রিয়াঙ্কা এবার মোদীর বিরুদ্ধে সরাসরি লড়াইয়ে নামুন, এমনটাই চাইছেন উত্তর প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব সূত্রে খবর, প্রস্তাবের বিষয়ে গুরুত্ব দিয়ে চিন্তা ভাবনা করছেন প্রিয়াঙ্কা। আমেঠির পাশাপাশি কেরলের ওয়েনাড় থেকে প্রার্থী হয়ে চমক দিয়েছেন রাহুল গান্ধী। এখন দেখার রাহুলের পথে হেঁটে প্রিয়াঙ্কাও কোনও নতুন চমক দেন কিনা।

Comments
Loading...