আরও অস্বস্তিতে রিপাবলিক টিভি! অর্ণবের পর গ্রেফতার ডিস্ট্রিবিউশন হেড, টিআরপি জালিয়াতির অভিযোগ পুলিশের

টিআরপি জালিয়াতি মামলায় গ্রেফতার রিপাবলিক টিভির ডিস্ট্রিবিউশন হেড ঘনশ্যাম সিংহ। এই নিয়ে টিআরপি জালিয়াতি মামলায় ১২ জনকে গ্রেফতার করল মুম্বই পুলিশ। সম্প্রতি আত্মহত্যায় প্ররোচনা মামলায় মহারাষ্ট্র পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন রিপাবলিক চ্যানেলের এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী।

ভারতে নিউজ চ্যানেলগুলোর টেলি রেটিং পয়েন্ট মাপার দায়িত্ব BARC এর। তারা বার-ও-মিটার নামে একটি যন্ত্র বাছাই করা কিছু বাড়ির টিভিতে ইন্সস্টল করে। সেই মিটারে রেকর্ড হয় আপনি কোন চ্যানেল কতক্ষণ সময় দেখলেন। এর উপর নির্ভর করে চ্যানেলের টিআরপি।

অভিযোগ, রিপাবলিক টিভি সহ ৩ টি চ্যানেল সেই বাড়ির লোকেদের প্রভাবিত করে রিমোটের নিয়ন্ত্রণ নিজের হাতে নিয়ে নেয়। বার-ও-মিটারে তরতরিয়ে চড়তে থাকে টিআরপি।

মুম্বই পুলিশের দাবি, বাড়িতে বার-ও-মিটার বসানো আছে এমন কয়েকজন স্বীকার করেছেন, সারাদিন রিপাবলিক টিভি চালিয়ে রাখার জন্য তাঁরা টাকা পেয়েছেন। ডিস্ট্রিবিউশন হেড ঘনশ্যাম সিংহ এই কাজে সরাসরি যুক্ত। তাই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

রিপাবলিক চ্যানেল কর্তৃপক্ষ বরাবরই টিআরপি জালিয়াতির অভিযোগ খারিজ করে এসেছে। এই ইস্যুতে রিপাবলিক চ্যানেলের মর্যাদাহানির অভিযোগ করে মুম্বই পুলিশের কমিশনারকে ক্ষমা চাইতে হবে বলে দাবি করেছে অর্ণব গোস্বামীর রিপাবলিক টিভি।

 

Comments
Loading...