মোদী-শাহের বিরুদ্ধে বিধিভঙ্গের গুচ্ছ অভিযোগ নিয়ে সোমবারের মধ্যে সিদ্ধান্ত নিন, কমিশনকে নির্দেশ সুপ্রিম কোর্টের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহের বিরুদ্ধে কংগ্রেসের দায়ের করা নির্বাচনী বিধিভঙ্গের মামলার সিদ্ধান্ত নিতে হবে সোমবারের মধ্যে। নির্বাচন কমিশনকে নির্দেশ সুপ্রিম কোর্টের। কমিশন ইচ্ছাকৃতভাবে নরেন্দ্র মোদী এবং অমিত শাহের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নিতে দেরি করছে, যেখানে একই অভিযোগের ক্ষেত্রে অন্যদের বিরুদ্ধে তড়িঘড়ি ব্যবস্থা নেওয়া হচ্ছে, এই অভিযোগে গত সপ্তাহে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় কংগ্রেস।

কংগ্রেস নেতা তথা আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি এদিন সুপ্রিম কোর্টে সওয়াল করেন, মোদী এবং অমিত শাহের বিরুদ্ধে মোট ১১ টি অভিযোগ দায়ের হয়েছিল কিন্তু নির্বাচন কমিশন বৃহস্পতিবার পর্যন্ত কেবলমাত্র ২ টি অভিযোগের প্রেক্ষিতে সিদ্ধান্তে গ্রহণ করতে পেরেছে।

মনু সিংভি যে দুটি সিদ্ধান্তের কথা সওয়ালের উল্লেখ করেন, দুটি ক্ষেত্রেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্লিনচিট দেওয়া হয়েছে। এই দুটি অভিযোগের সিদ্ধান্তের ক্ষেত্রেও অসন্তোষ প্রকাশ করেছে কংগ্রেস।

কমিশনের তরফে সুপ্রিম কোর্টে জানানো হয়, তারা আশা করছে বুধবারের মধ্যে বাকি অভিযোগগুলির প্রেক্ষিতে সিদ্ধান্ত গ্রহণ করতে পারবে। সেক্ষেত্রে বৃহস্পতিবার নির্বাচন কমিশন আদালতে রিপোর্ট পেশ করতে পারে। কিন্তু কমিশনকে আর সময় দিতে রাজি হয়নি সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানান, সোমবারের মধ্যেই রিপোর্ট পেশ করতে হবে কমিশনকে।

Comments
Loading...