সরকার ও সেনাকে নিয়ে ভুয়ো খবর, শেহলা রশিদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা, গ্রেফতারের দাবি

সোশ্যাল মিডিয়ায় সরকার ও সেনাকে ভুয়ো খবর ছড়াচ্ছেন জেএনইউ ছাত্র সংসদের প্রাক্তন নেত্রী শেহলা রশিদ। এমনই অভিযোগ করে তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের করলেন সুপ্রিম কোর্টের আইনজীবী অলোক আলোক শ্রীবাস্তব। জম্মু-কাশ্মীর পিপলস মুভমেন্ট পার্টির নেত্রী শেহলাকে গ্রেফতারেরও দাবি জানিয়েছেন তিনি। সোমবার দায়ের করা অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের স্পেশাল সেলকে তদন্তভার দেওয়া হয়েছে।

সোমবার দায়ের করা এই অভিযোগপত্রে বলা হয়, শেহলা রশিদ ইচ্ছাকৃতভাবে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়াচ্ছেন। উপত্যকার সাধারণ মানুষের মধ্যে বিদ্বেষ ছড়াতেই তিনি সরকার ও সেনার বিরুদ্ধে মিথ্যা খবর ছড়াচ্ছেন। অভিযোগ সুপ্রিম কোর্টের ওই আইনজীবীর। তাঁর আরও অভিযোগ, জম্মু অ্যান্ড কাশ্মীর পিপলস মুভমেন্টের নেত্রী শেহলার একাধিক ট্যুইট নেটিজেনরা আন্তর্জাতিক প্ল্যাটফর্মে শেয়ার এবং ট্যুইটে দেওয়া তথ্য ব্যবহার করছেন। এতে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হচ্ছে।

শেহলা রশিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২৪-এ ধারায় দেশদ্রোহিতা, বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে হিংসা ছড়ানোর দায়ে ১৫৩, ১৫৩ এ, ৫০৪ এবং ৫০৫ ধারায় অভিযোগ দায়ের করা হয়, সেই সঙ্গে তথ্যপ্রযুক্তি আইনেও মামলা রুজু করা হয় শেহলা রশিদের বিরুদ্ধে।

 

Comments
Loading...