অমিত শাহের বাড়ির সামনে বিক্ষোভ, আটক প্রণব-কন্যা শর্মিষ্ঠা মুখার্জি

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ করায় এবার আটক করা হল প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির কন্যা শর্মিষ্ঠাকে। শুক্রবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাসভবনের সামনে কংগ্রেস কর্মীদের নিয়ে আন্দোলন করার সময় দিল্লি মহিলা কংগ্রেসের প্রধান শর্মিষ্ঠা মুখার্জিকে আটক করে পুলিশ।
সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, শর্মিষ্ঠা সহ ৫০ জন মহিলা কংগ্রেস কর্মীকে আটক করে দিল্লির মন্দির মার্গ থানায় নিয়ে যাওয়া হয়।  পুলিশ জানিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখানোয় কংগ্রেস সহ বেশ কয়েকটি সংগঠনের কর্মীকে থানায় নিয়ে গিয়েছে তারা।
বৃহস্পতিবারই কেন্দ্রের নাগরিকত্ব আইনের বিরোধিতা করে বেঙ্গালুরু থেকে আটক হন ইতিহাসবিদ রামচন্দ্র গুহ। রাজধানী দিল্লিতে মিছিল করায় আটক হন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, সিপিআই সম্পাদক ডি রাজা, কংগ্রেসের প্রবীণ নেতা ও আইনজীবী প্রশান্ত ভূষণ প্রমুখ।
শুক্রবারও দিল্লির একাধিক মেট্রো স্টেশন আন্দোলনের জেরে বন্ধ। বেশ কিছু জায়গায় জারি রয়েছে ১৪৪ ধারা। যদিও সে সব উপেক্ষা করেই নাগরিকত্ব আইনের বিরোধিতায় প্রতিবাদ জানাতে রাস্তায় নেমেছে বিজেপি বিরোধী বিভিন্ন দল ও সংগঠন। শর্মিষ্ঠা মুখার্জির আটকের তীব্র নিন্দা করেছেন কংগ্রেস নেতৃত্ব।

Comments
Loading...