বারাণসীতে মোদীর বিরুদ্ধে লড়তে বরখাস্ত বিএসফ জওয়ান তেজ বাহাদুরকে টিকিট দিল সমাজবাদী পার্টি

সমাজবাদী পার্টির টিকিটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ভোটে দাঁড়ালেন বরখাস্ত হওয়া বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব।
২০১৭ সালে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করে বিএসএফ জওয়ান তেজ বাহাদুর অভিযোগ করেন, সেনাদের নষ্ট হওয়া, নিম্ন মানের খাবার পরিবেশন করা হয়। ‘জলের মতো ডাল’ এবং ‘পোড়া চাপাটি’ সেনাদের খেতে দেওয়া হয় সীমান্তে, এই মর্মে একটি ভিডিও ভাইরাল হয়েছিল রাতারাতি। এরপর শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সেনা থেকে বহিষ্কৃত হতে হয় তেজ বাহাদুর যাদবকে। যদিও তেজ বাহাদুরের অভিযোগ ছিল শৃঙ্খলাভঙ্গ নয়, দুর্নীতির বিরুদ্ধে সরব হওয়ার জন্যই সেনা থেকে বরখাস্ত করা হয় তাঁকে।
কয়েক সপ্তাহ আগেই সেই তেজ বাহাদুর নির্দল প্রার্থী হিসেবে মোদীর বারাণসী কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গিয়েছিল। তেজ বাহাদুর জানিয়েছিলেন, সেনার অন্দরে দুর্নীতি দূর করে স্বচ্ছতা আনার লক্ষ্যে এবং সরকারি বঞ্চনার প্রতিবাদে নির্দল প্রার্থী হিসেবে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভোটে লড়বেন তিনি। তবে সোমবার জানা গেল সমাজবাদী পার্টির প্রার্থী হিসেবেই ভোটে লড়বেন তেজ বাহাদুর। নরেন্দ্র ওই কেন্দ্রে সমাজবাদী পার্টি,বহুজন সমাজ পার্টি ও আরএলডির জোট প্রার্থী হিসেবে শালিনী যাদবের নাম ভেবেছিলেন অখিলেশ যাদব। কিন্তু শেষ পর্যন্ত প্রাক্তন কংগ্রেস সাংসদ শ্যামল যাদবের পুত্রবধূ শালিনী যাদবকে বাদ দিয়ে তেজ বাহাদুর যাদবকে টিকিট দিল অখিলেশ যাদবের দল।

Comments
Loading...