প্রকাশিত উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল, প্রথম দশে ৮৬ জন, ৪৯৯ পেয়ে সম্ভাব্য প্রথম কান্দির রুমানা সুলতানা

প্রকাশিত হল এই বছরের উচ্চমাধ্যমিকের ফল। চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন ৮ লক্ষ ১৯ হাজার ২০২ জন ছাত্রছাত্রী। পাশ করেছে ৯৭.৬৯ শতাংশ।
বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস বলেন, খুব অল্প সংখ্যক পরীক্ষার্থী উত্তীর্ণ হতে পারেনি। এবারও মেধা তালিকা প্রকাশ করা হচ্ছে না।
এই বছর ছেলে ও মেয়ে পাশের হার প্রায় সমান। এই বছর প্রথম দশে নাম রয়েছে ৮৬ জনের।

৫০০-র মধ্যে ৪৯৯ পেয়ে এই বছর উচ্চ মাধ্যমিকে সম্ভাব্য প্রথম স্থান অধিকার করেছে মুর্শিদাবাদের কান্দির বাসিন্দা রুমানা সুলতানা। কান্দি রাজা মনিন্দ্র চন্দ্র উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী রুমানা সুলতানা বিজ্ঞান বিভাগের ছাত্রী। ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছে ৯ হাজার জনেরও বেশি। এই বছর কলা বিভাগে ৯৭.৩৯ শতাংশ পাশ করেছে। বিজ্ঞান বিভাগে পাশ করেছে ৯৯.২৮ শতাংশ এবং বাণিজ্যে পাশের হার ৯৯.৮ শতাংশ।

শুক্রবার স্কুল থেকে মার্কশিট পাওয়া যাবে। মার্কশিটের সঙ্গে পাওয়া যাবে শংসাপত্র ও অ্যাডমিট কার্ড। ফল রিভিউ করতে চাইলে ২৬ জুলাই দুপুর ৩টের মধ্যে কথা বলতে হবে স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে।

এদিন বিকেল ৪টে থেকে ওয়েবসাইট, এসএমএস অথবা মোবাইল অ্যাপের মাধ্যমে রেজাল্ট দেখতে পারছে পরীক্ষার্থীরা। নিম্নলিখিত ওয়েবসাইটে দেখা যাচ্ছে ফল।

wbresults.nic.in, www.exametc.com, www.results.siksha, www.westbengal.shiksha, www.indiaresults.com, www.jagranjosh.com.

এসএমএসে ফল জানতে টাইপ করতে হবে WB < রেজিস্টেশন নম্বর> , পাঠিয়ে দিতে হবে 54242/ 56263/58888 নম্বরে।
[05:17, 22/07/2021] Anirban Da: Ok

Comments
Loading...