রাজ্যজুড়ে ৬০০ সভা, কমিউনিটি রেডিও থেকে সোশ্যাল মিডিয়া, প্রচারে ঝড় তুলতে তৈরি তৃণমূল

বিজেপি যখন কেন্দ্রীয় নেতাদের কলকাতায় এনে প্রচারে তুফান তোলার প্ল্যান চূড়ান্ত করার পথে, তখন জানা গেল, রাজ্যজুড়ে ৬০০ সভা করতে চলেছে মমতা ব্যানার্জির দল। মূল লক্ষ্য, রাজ্যের বেশিরভাগ মানুষের কাছে পৌঁছনো। 

পুজো মিটতেই প্রচারে ঝাঁপিয়ে পড়েছে বিজেপি। বসে নেই মমতা ব্যানার্জিও। বিজেপির পাল্টা রাজ্যজুড়ে পরপর ৬০০ টি সভা করার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল নেত্রী। জানা যাচ্ছে, আগামী ২২ নভেম্বর থেকে ‘সেভ বেঙ্গল ফ্রম বিজেপি’র ব্যানারে রাজ্যের ২৯৪ টি বিধানসভা কেন্দ্রেই র‍্যালি করবে তৃণমূল। লিফলেট বিলি, মিটিং থেকে কমিউনিটি রেডিওর মাধ্যমে তৃণমূল সরকারের আমলে উন্নয়নের খতিয়ান তুলে ধরা হবে। শুধু তাই নয়, কেন বাংলার জন্য বিজেপি কোনও বিকল্প নয় এবং সংশোধিত নাগরিকত্ব আইনের খারাপ দিক তুলে ধরা হবে লিফলেট ও কমিউনিটি রেডিওর মাধ্যমে। তৃণমূলের এক নেতার কথায়, রাজ্যের সব জায়গায় ইন্টারনেট পরিষেবা সমান নয়, তাই কমিউনিটি রেডিওর মাধ্যমে সর্বস্তরের মানুষের কাছে পৌঁছতে চাইছেন তাঁরা।

জানা যাচ্ছে, রাজ্যে বসবাসকারী বহু ভাষাভাষীর মানুষের কাছে পৌঁছতে বাংলা, হিন্দি, ইংরেজি, নেপালি, সাঁওতালি, রাজবংশী, তেলেগু ইত্যাদি ভাষায় রেডিও সম্প্রচার চলবে।

তৃণমূল সূত্রে খবর,’সেভ বেঙ্গল ফ্রম বিজেপি’র ব্যানারে সভা শুরু জঙ্গলমহল দিয়ে। বিজেপিকে বিপর্যয়ের তকমা দিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার শুরু করেছে তৃণমূল। সেখানে স্লোগান হল, নিজেকে বিজেপির থেকে সুরক্ষিত চিহ্নিত করুন। এবার তাদের নতুন স্লোগান হতে যাচ্ছে বাংলাকে বিজেপির থেকে বাঁচান। এই স্লোগান দিয়ে সভা শুরু হবে জঙ্গলমহলের ৪ জেলায়। মূলত আদিবাসী ও তফশিলি অধ্যুষিত এই ৪ জেলায় লোকসভা নির্বাচনে বিজেপি সাফল্য পেয়েছিল। তাই বিধানসভা ভোটের আগে ওই জেলাগুলি থেকেই প্রচারে ঝড় তুলতে চায় তৃণমূল।

Comments
Loading...