মুর্শিদাবাদে তৃণমূলে যোগ এসএফআই সভাপতির, কোচবিহারে ৫০০ র বেশি অনুগামী নিয়ে বিজেপির সংখ্যালঘু সেলের সভাপতি শাসক দলে

অন্য দল ছেড়ে তৃণমূলে যোগদান অব্যাহত। এবার দুই জেলায় বিজেপি ও সিপিএম থেকে শতাধিক কর্মী যোগ দিলেন ঘাসফুল শিবিরে। মুর্শিদাবাদে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআইয়ের সভাপতি তথা সিপিএমের জেলা কমিটির সদস্য তরুণ তুর্কি জোসেফ হোসেন অনুগামীদের নিয়ে যোগ দিলেন তৃণমূলে। অন্যদিকে বিজেপি ছেড়ে তৃণমূলে এলেন কোচবিহারের বিজেপির সংখ্যালঘু সেলের সভাপতি মাজিদ উল ইসলাম, জেলা বিজেপির সদস্য সিতেন সরকার, কোচবিহারের বিজেপি যুব মোর্চার সহ সভাপতি রেখা সেনের নেতৃত্বে ৫০০ এর বেশি বিজেপি কর্মী।

TMC Joining From SFI

২১ জুলাইয়ে দল নেত্রীর আহ্বানের পর তৃণমূলে যোগদানের হিড়িক পড়ে গিয়েছে। বিজেপি, সিপিএম, কংগ্রেস থেকে দলে দলে নেতা কর্মী প্রায় প্রতিদিন যোগ দিচ্ছেন তৃণমূল শিবিরে। এই পরিস্থিতিতে লোকসভা ভোটে পিছিয়ে পড়া উত্তরবঙ্গে ফের চালকের আসনে ফিরতে মরিয়া তৃণমূল। সেই অনুযায়ী চলছে অন্য দল থেকে রাজ্যের শাসক দলে যোগদানের পালা। এবার সেই যোগদানের ঘটনায় এল তাৎপর্যপূর্ণ মোড়। এই প্রথম সিপিএমের ছাত্র সংগঠন থেকে কোনও নেতা যোগ দিলেন তৃণমূল শিবিরে। মঙ্গলবার মুর্শিদাবাদের এসএফআই সভাপতি জোসেফ হোসেন তাঁর অনুগামীদের নিয়ে তৃণমূলে যোগ দেন। দলবদল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার তৃণমূল নেতৃত্ব। এর আগে সিপিএম ছেড়ে তৃণমূলে এসেছেন অনেকে, কিন্তু এসএফআই ছেড়ে সরাসরি তৃণমূলে যোগদান এই প্রথম। রাজনৈতিক পর্যবেক্ষকদের অনুমান, মমতা ব্যানার্জি তরুণ মুখের উপর জোর দেওয়ার যে কর্মসূচি নিয়েছেন, তাতে সাড়া দিয়েই তৃণমূলে এলেন জোসেফ হোসেনের মতো তরুণ নেতারা। তৃণমূল নেতৃত্বের দাবি, আগামী দিনে আরও এমন ঘটনা দেখবেন রাজ্যবাসী।

অন্যদিকে উত্তরবঙ্গের কোচবিহারে ফের ভাঙন বিজেপিতে। এবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন জেলা বিজেপির সংখ্যালঘু সেলের সভাপতি মাজিদ উল ইসলাম। তৃণমূলে এসেছেন জেলা বিজেপির অন্যতম সদস্য সিতেন সরকার এবং বিজেপি যুব মোর্চার সহ সভাপতি রেখা সেন। সেই সঙ্গে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন ৫০০ র বেশি সমর্থক।

সবমিলিয়ে বিধানসভা ভোটের আগে সংগঠন পোক্ত করতে চেষ্টার কসুর করছে না তৃণমূল নেতৃত্ব।

Comments
Loading...