‘গব্বর সিং নয়, বাংলার পছন্দ উত্তম কুমার’, বিজেপিকে ফের বহিরাগত-তোপ তৃণমূলের

বাংলার সঙ্গে বিজেপির আত্মিক যোগ নেই। গব্বর সিংকে পর্দায় দেখতে ভালো লাগলেও বাংলার মানুষের পছন্দ উত্তম কুমার। এভাবেই গেরুয়া শিবিরকে কটাক্ষ করল তৃণমূল। 

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে ‘মিস্টার বিন’ বলে কটাক্ষ করলেন মন্ত্রী ইন্দ্রনীল সেন। 

সোমবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক থেকে ইন্দ্রনীলের খোঁচা, বিজেপির একজন নেতাও যদি বাংলার ২০ জন দিকপাল সঙ্গীতশিল্পীর নাম বলতে পারেন, তবে রাজনীতি ছেড়ে দেবেন। তাঁর কথায়, ৯০ শতাংশ বিজেপি নেতা রাজ্যটাকে চেনেন না। বিজেপিকে বহিরাগত বলে শোলে সিনেমার গব্বর সিং চরিত্রের সঙ্গে তাদের তুলনা টানেন ইন্দ্রনীল। বলেন, পর্দায় গব্বরকে যতই ভালো লাগুক না কেন বাংলার বাস্তবের মাটিতে এদের কোনও জায়গা নেই। একইসঙ্গে রাজ্যের মন্ত্রী কটাক্ষ করেন বিজেপির রাজ্য সভাপতিকেও। দিলীপ ঘোষকে কমিক চরিত্র মিস্টার বিনের সঙ্গে তুলনা করে তাঁর কটাক্ষ, ওনার বাংলা, হিন্দি কোনওটাই বোঝা যায় না। দিলীপ ঘোষ প্রলাপ বকেন বলেও খোঁচা দেন মন্ত্রী। তাঁর কথায়, বিজেপির রাজ্য সভাপতি যা বলেন তা দিয়ে ভালো যাত্রার সংলাপ লেখা যেতে পারে। এছাড়া আর কোনও কাজে আসবে না ওইসব মন্তব্য।

মমতা সরকারের শক্তি পরীক্ষা নিতে আস্থা ভোট হতে পারে বলে মন্তব্য করেছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এদিনের সাংবাদিক বৈঠকে তাঁকেও কটাক্ষ করেন ইন্দ্রনীল। বলেন, বড়দিনে কেন্দ্রীয় বিজেপি নেতারা স্যান্টা সেজে সংবিধানের বই আর ক্যালকুলেটর উপহার দিন সৌমিত্রকে! 

Comments
Loading...