আজ এরিয়ানকে হারিয়ে ডার্বির আগে আত্মবিশ্বাস বাড়াতে চায় ইস্টবেঙ্গল, আলেজান্দ্রোর চিন্তা কাদা-মাঠ

ডুরান্ড কাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে ইস্টবেঙ্গলকে। তারপর অবশ্য কলকাতা লিগের ম্যাচে জয়ে ফিরেছে আলেজান্দ্রো মেনেন্দেজের দল। রবিবার কলকাতা লিগের ডার্বি। তার আগে বুধবার ঘরের মাঠে খেলতে নামছে ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ প্রতিবেশী এরিয়ান ক্লাব। এরিয়ান ইস্টবেঙ্গলের বরাবরের শক্ত হার্ডল। সেই হার্ডল টপকে বড় ম্যাচের আগে ইস্টবেঙ্গল আত্মবিশ্বাস বাড়াতে পারে কিনা, সেটাই দেখার।
তবে এই ম্যাচে নামার আগে ইস্টবেঙ্গল কোচের চিন্তা একটাই। ইস্টবেঙ্গল মাঠ। গত ম্যাচে বৃষ্টির পর কাদা-মাঠে জল নামাতে রাজি হচ্ছিলেন না স্প্যানিশ কোচ। শেষ পর্যন্ত অবশ্য বাধ্য হন। বিষয়টি একেবারেই ভালোভাবে নেননি আলেজান্দ্রো। বুধবার এরিয়ানের বিরুদ্ধেও ইস্টবেঙ্গল কোচের চিন্তা মাঠ। কারণ একে জলকাদার মাঠ। সঙ্গে অসমান বাউন্স। ফুটবলারদের চোট লাগার প্রবণতা থাকে। কালকের ম্যাচে গুরুত্বপূর্ণ কোন ফুটবলার চোট পেলে বড় ম্যাচে সমস্যায় পড়বে ইস্টবেঙ্গল। জয়ের পাশাপাশি এদিকে দৃষ্টি দিতে হবে ইস্টবেঙ্গলকে। এরিয়ানের বিরুদ্ধে দলে দুটি পরিবর্তন আসলেও, মূলত পূর্ণশক্তির দল নিয়ে নামবেন স্প্যানিশ কোচ।
প্রতিপক্ষ এরিয়ান কোচ রাজদীপ নন্দী অবশ্য ইস্টবেঙ্গলকে এগিয়ে রাখছেন। তিনি বলছেন, তাঁর দলের সব ফুটবলার জুনিয়র। ইস্টবেঙ্গল-এর বিরুদ্ধে কতটা নার্ভ শক্ত রাখতে পারবে, সেটাই তাঁর চিন্তা। দলে আছেন ৪ বিদেশি। তার মধ্যে আছেন ইমানুয়েল, চিকা ওয়ালিদের মতো বহুদিন ভারতীয় ফুটবলের খেলা বিদেশি। তবে রাজদীপ যাই বলুন, বর্ষণসিক্ত মাঠে ইস্টবেঙ্গলকে আটকাতে তাঁর দল যে সর্বশক্তি দিয়ে ঝাঁপাবে তা পরিষ্কার।

Comments
Loading...