আজ সেমিফাইনালে মোহনবাগানের সামনে মালয়েশিয়ার দল, চট্টগ্রামে ফাইনালে উঠতে মরিয়া সবুজ-মেরুন

শেখ কামাল আন্তর্জাতিক প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে মঙ্গলবার মাঠে নামছে মোহনবাগান। তাদের প্রতিপক্ষ মালয়েশিয়ার ক্লাব তেরেঙ্গানু এফসি। প্রথমে ঠিক ছিল মোহনবাগানের সেমিফাইনাল হবে সোমবার। প্রতিযোগিতার দুটো সেমিফাইনালই হওয়ার কথা ছিল এদিন। কিন্তু প্রতিযোগিতার আয়োজক চট্টগ্রাম আবাহনী বিকাল ৫ টা থেকে ম্যাচ খেলতে চায়নি। তাদের দাবি ছিল সন্ধ্যা ৭ টায় তারা মাঠে নামবে। শেষ পর্যন্ত তাদের দাবি মেনে সোমবার এবং মঙ্গলবার দুটো সেমিফাইনাল আয়োজন করার সিদ্ধান্ত হয়। দুটি ম্যাচই হবে সন্ধ্যা সাতটা থেকে।
সেমিফাইনালের আগে হাতে অতিরিক্ত একদিন সময় পাওয়া নিয়ে মোহনবাগানের স্প্যানিশ কোচ কিবু ভিকুনা বলছেন, ‘আমাদের হাতে একদিন অতিরিক্ত সময় এসেছে। এই সময়টা আমাদের কাজে লাগাতে হবে। তেরেঙ্গানুর খেলা আমি দেখেছি। ওরা যথেষ্ট শক্তিশালী দল। তবে এই ম্যাচে আমাদের যথেষ্ট সুযোগ রয়েছে। এই প্রতিযোগিতা যত এগিয়েছে আমাদের দল ততই উন্নতি করেছে।’ প্রতিপক্ষ দলে রয়েছেন এই প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা, ব্রুনো সুজুকি। রয়েছেন লি টাকের মতো বিপজ্জনক আক্রমণাত্মক মিডফিল্ডার। মোহনবাগান কোচ নিজেও মেনে নিচ্ছেন, ম্যাচটি তাঁদের জন্য যথেষ্ট কঠিন হবে।
মোহনবাগান গোলরক্ষক দেবজিৎ মজুমদারও সমীহ করছেন প্রতিপক্ষকে। তবে সমীহ করেও ফাইনালে ওঠার লক্ষ্যে অবিচল তিনি। মোহনবাগানের এই বাঙালি গোলরক্ষক বলছেন, ‘ওদের আক্রমণভাগ ভালো হলে আমাদের রক্ষণও বেশ ভালো। ম্যাচের দিন যে দল বেশি ভালো খেলবে, সেই দল জিতবে।’

Comments
Loading...