দিল্লি বিধানসভা ভোট: প্রার্থী ঘোষণা আপের, মুখ বাছতেই হিমশিম বিজেপির

আম আদমি পার্টি (আপ) সবার আগেই দিল্লি বিধানসভার ৭০ টি আসনের জন্য প্রার্থী ঘোষণা করে দিল। ১৫ জন বিধায়ককে এবার পার্টি টিকিট দেয়নি। যে চার বিধায়ক দল ছেড়ে অন্য দলে চলে গিয়েছেন, তাঁদের কেন্দ্রগুলিতে নতুন প্রার্থী দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং উপ-মুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া তাঁদের পুরনো কেন্দ্র থেকেই লড়াই করবেন বলে দলীয় সূত্রের খবর। বাদ পড়া বিধায়কদের মধ্যে কেউ কেউ অভিযোগ করছেন, টাকার বিনিময়ে কেজরিওয়াল অনেক টিকিট বিক্রি করেছেন। এই বাদ পড়া বিধায়কদের সঙ্গে কংগ্রেস এবং বিজেপি যোগাযোগ শুরু করেছে বলে খবর।

এদিকে দিল্লি ভোটে অমিত শাহ বিজেপির বিপুল জয়ের দাবি করলেও বাস্তব পরিস্থিতি সে কথা বলছে না বলেই দাবি রাজনৈতিক পর্যবেক্ষকদের। দিল্লিতে তাদের মুখ্যমন্ত্রী পদের মুখ কে হবে তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্তে আসতে পারেনি বিজেপি। মনোজ তিওয়ারিকে দলের মুখ করার পক্ষপাতী দিল্লি বিজেপির একাংশ কিন্তু জনমানসে মনোজ তিওয়ারির ভাবমূর্তি সিরিয়াস নয় বলেই দাবি অপর পক্ষের। সবমিলিয়ে আপকে কড়া টক্কর দেওয়ার পরিবর্তে নিজেদের ঘর গোছাতেই ব্যস্ত দিল্লির বিজেপি নেতৃত্ব। কংগ্রেসেরও একই অবস্থা।

বিভিন্ন প্রাক নির্বাচনী সমীক্ষার ফলাফল বলছে, এবারও দিল্লিতে আপ-ই সরকার গড়বে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে। ২০১৫ সালে আপ একাই পেয়েছিল ৬৭ টি আসন। বিজেপি পায় তিনটি। কংগ্রেস খাতাই খুলতে পারেনি।

Comments
Loading...