দিল্লিতে দলীয় সাংসদদের নিয়ে হাইভোল্টেজ বৈঠক অভিষেকের

বৃহস্পতিবার দিল্লিতে রাজ্যসভা এবং লোকসভার দলীয় সাংসদদের নিয়ে বৈঠক বসতে চলেছেন অভিষেক ব্যানার্জি। পূর্ব কর্মসূচি অনুযায়ী,মমতা ব্যানার্জির দিল্লি সফরের আগেই রাজধানীতে এসে পৌঁছেছেন তিনি।

বুধবার একুশে জুলাই কর্মসূচি শেষে রাতেই দিল্লি জন্য রওনা দিয়েছেন অভিষেক। জানা যাচ্ছে রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দু শেখর রায়ের বাড়িতে রাজ্যসভা এবং লোকসভার সমস্ত সাংসদদের নিয়ে বৈঠকে বসবেন তিনি। দুপুর ১টা থেকে এই হাইভোল্টেজ বৈঠক শুরু হওয়ার কথা। বৈঠক শেষে মধ্যাহ্ন ভোজেরও আয়োজন করা হয়েছে বলে খবর।

চলতি অধিবেশনে সংসদে তৃণমূলের কী ভূমিকা থাকবে মূলত তাই নিয়ে আলোচনা হতে পারে বলে সূত্র মারফত জানা যাচ্ছে। লোকসভার দলনেতা সুদীপ ব্যানার্জি, রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদার, মহুয়া মিত্র, প্রসূন ব্যানার্জি, শান্তুনু সেন সহ দলের সব সাংসদদের এই বৈঠকে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধি, এবং পেগাসাস নিয়ে ঘাসফুল শিবিরের বিক্ষোভ নজর কেড়েছে। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে দলের সুপ্রিমো বিজেপি বিরোধী মহাজোট গঠনের ডাক দিয়েছেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে এই আবহে রাজধানীর রাজনীতিতে ঘসফুল শিবির অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলছে। সেদিক থেকে সংসদের দুই কক্ষের প্রতিনিধিদের প্রতি দলনেত্রীর বার্তা পৌঁছে দিতেই মূলত এদিনের মেগা বৈঠক।

Comments
Loading...