১৫-এর জায়গায় ১৬ সেপ্টেম্বর ত্রিপুরায় পদযাত্রা করবেন অভিষেক; সংঘাত নয় তৃণমূল সৌজন্যে বিশ্বাসী, বললেন কুণাল 

১৫ সেপ্টেম্বরের জায়গায় ১৬ সেপ্টেম্বর আগরতলায় পদযাত্রা করবেন অভিষেক ব্যানার্জি। সোমবার সাংবাদিক বৈঠক করে তৃণমূলের মুখপাত্র জানান, অন্যায়ভাবে আমাদের ১৫ তারিখের কর্মসূচি আটকেছে পুলিশ, তা সত্ত্বেও অভিষেক ব্যানার্জির নির্দেশে আমরা সংঘাতের পথে না হেঁটে সৌজন্যের পথে হাঁটছি। তাই আমাদের কর্মসূচি ২৪ ঘন্টা পিছিয়ে দিচ্ছি। পুলিশকে ইতিমধ্যেই আমরা চিঠি দিয়ে জানিয়েছি।  

আগামী ১৫ সেপ্টেম্বর আগরতলার রবীন্দ্রভবন থেকে চৌমহনী রড শো করার কথা ছিল তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির। কিন্তু শেষ পর্যন্ত পুলিশ অভিষেকের কর্মসূচিতে অনুমতি দেয়নি। যার জেরে পুলিশ ও বিজেপির বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেয় তৃণমূল নেতৃত্ব।  

এদিন পুলিশের একটি চিঠি দেখিয়ে কুণাল ঘোষ বলেন, অনুমতি না দেওয়ার ব্যাখ্যা হিসেবে পুলিশ একবার বলছে, আপনাদের নির্ধারিত রুটে অন্যদলের ওইদিন কর্মসূচি রয়েছে। আবার বলছে, গোটা আগরতলা ওই দিন একটি রাজনৈতিক দলের নেওয়া আছে। এটা কী করে সম্ভব, একটা গোটা শহর কেউ কী করে নিতে পারে? প্রশ্ন রাজ্যসভার প্রাক্তন সাংসদের। এরপরেই তিনি কটাক্ষের সুরে বলেন, এখান থেকেই প্রমাণিত দলদাস পুলিশ মিথ্যাচার করছে। 

তারপরেই কুণাল বলেন, ত্রিপুরার মানুষের যে উৎসাহ তাতে আমরা ১৫ তারিখই পুলিশের বাধা না মেনে মিছিল করতে পারতাম। কিন্তু অভিষেক ব্যানার্জির নির্দেশে আমরা সংঘাতের পথে হাঁটছি না। পুলিশের সঙ্গে সহযোগিতা করে ওই একই কর্মসূচি আমরা ১ দিন পিছিয়ে ১৬ সেপ্টেবর রাখছি। 

Comments
Loading...