শ্রদ্ধা ফলকে চার নয়, পাঁচজনের নাম! শীতলকুচি নিয়ে শাহকে ঠগ বলে আক্রমণ ডেরেকের

রবিবার রাতে অমিত শাহকে উদ্দেশ করে ট্যুইটে কড়া জবাব দিলেন তৃণমূল নেতা ডেরেক ও'ব্রায়েন

শীতলকুচিতে নিহত হয়েছিলেন ৫ জন। কিন্তু তালিকায় নাম রয়েছে ৪ জনের। মৃত্যু তালিকা নিয়ে মমতা ব্যানার্জিকে সাম্প্রদায়িক আক্রমণ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই ঘটনার পর রবিবার রাতে অমিত শাহকে উদ্দেশ করে ট্যুইটে কড়া জবাব দিলেন তৃণমূল নেতা ডেরেক ও’ব্রায়েন।

অমিত শাহকে উদ্দেশ করে লিখলেন, ঠগ। প্রতারক। মিথ্যাবাদী। অমিত শাহ ও তাঁর চাটুকারদের বলছি, মমতা যাঁদের শ্রদ্ধা জানাচ্ছেন ফলকের উপরে সেই পাঁচটি (চারটি নয়) নাম পড়ুন, যাঁদের আপনার নির্দেশে গুলিবিদ্ধ হয়ে মরতে হয়েছিল।

পঞ্চম দফার নির্বাচনের আগে বাংলায় সভা করছেন শাহ। রবিবারও এসেছিলেন। গোটা দিনের প্রচার কর্মসূচির মাঝেই শীতলকুচির ঘটনা নিয়ে মুখ খোলেন। তিনি বলেন, শীতলকুচিতে চারজনের মৃত্যুতে মমতাজি এত শোকপ্রকাশ করছেন, কিন্তু ওই দিন যে আনন্দ বর্মন নামে এক নতুন ভোটারও প্রাণ হারিয়েছেন, সে কথা তো উনি ভুলেই গিয়েছেন। এক বিন্দু অশ্রুপাত করেননি তাঁর জন্য। মৃত্যু নিয়েও উনি তোষণের রাজনীতি চালাচ্ছেন রাজ্যে। মৃত্যুর চেয়েও এটা বেশি দুঃখজনক।

প্রশ্ন উঠছে শাহ কি না জেনেই এই মন্তব্য করলেন নাকি এর পিছনে রয়েছে অন্য কোনও পরিকল্পনা?

চতুর্থ দফায় শীতলকুচিতে ভোটগ্রহণের সময় কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের। মৃত ৪ মধ্যে একজন কমবয়সী প্রথম ভোটার ছিলেন। তাঁর নাম করেননি শাহ।

রাজনৈতিক মহলের প্রশ্ন, শাহ বেছে বেছে আনন্দকে পেলেন। এটা কি কাকতালীয় হতে পারে?

Comments
Loading...