অগ্নিগর্ভ লখিমপুর, ঘটনাস্থলে যেতে গিয়ে আটক প্রিয়ঙ্কা গান্ধী

লখিমপুরে অশান্তির ঘটনায় গোটা দেশ তোলপাড়। রবিবারের উত্তেজনা অব্যাহত সোমবারও। মৃত কৃষক পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে এদিন যোগী রাজ্যের পুলিশ প্রিয়ঙ্কা গান্ধীকে আটক করেছে। পুলিশের বাধার মুখে গ্রেফতারি পরোয়ানা দেখতে চান কংগ্রেস নেত্রী। যার জেরে পুলিশের সঙ্গে তুমুল বচসায় জড়ান।

রবিবারই লখিমপুরে যাওয়ার উদ্দেশ্যে লখনৌ এসে পৌঁছান প্রিয়াঙ্কা। জানা গিয়েছে সোমবার ভোর হওয়ার আগেই লখিমপুরে রওনা দেন। তবে তাঁর যাত্রাপথে একাধিক জায়গায় তাঁকে উত্তরপ্রদেশ পুলিশ আটকায়। পুলিশ তাঁর পথ আটকাতে সেখানে থেকে সমস্ত ঘটনার ভিডিও করেন প্রিয়াঙ্কা। ভিডিও দেখা যায় মাঝে মাঝেই তিনি অফিসারদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ছেন।

ঘটনার পর রবিবার রাতেই ট্যুইট করে প্রিয়াঙ্কা বলেন, দেশটা কৃষকদের, বিজেপির নয়। তিনি লখিমপুর গিয়ে কোনও অপরাধ করছেন না।

জানা গিয়েছে, সোমবার ভোরে প্রিয়াঙ্কা উত্তরপ্রদেশের সীতাপুর জেলার হয়গাঁওয়ে পৌঁছান। সেখানে পৌঁছানোর পরেই পুলিশ বাহিনী তাঁকে আটকায়। কংগ্রেস নেত্রীকে বলতে শোনা যায়, তাঁরা চারজনই এসেছেন। ১৪৪ ধারা জারি থাকলেও তা তাঁরা লঙ্ঘন করছেন না। এরপরেই পুলিশের সঙ্গে বচসায় জড়ান তিনি। শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করে জেলা PAC অফিসে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে অখিলেশ সিংহ যাদবকেও নজরবন্দি করেছে উত্তরপ্রদেশের পুলিশ। এদিকে এদিন তৃণমূল সাংসদদের একটি প্রতিনিধি দলও লখিমপুরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

Comments
Loading...