উন্নাও ধর্ষণ কাণ্ড: দোষী সাব্যস্ত বিজেপির প্রাক্তন বিধায়ক কুলদীপ সেঙ্গার, ১৯ ডিসেম্বর হবে সাজা ঘোষণা

উন্নাও ধর্ষণ-কাণ্ডে দোষী সাব্যস্ত হলেন প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার। সোমবার দিল্লির তিস হাজারি আদালতে শুনানি হয় এই মামলার। কুলদীপ সেঙ্গার ছাড়াও শশী সিংহ নামে আরও এক অভিযুক্তকে উন্নাও ধর্ষণ-মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে। ১৯ ডিসেম্বর এই মামলার সাজা ঘোষণা হবে।
২০১৭ সালে উন্নাওয়ের নাবালিকাকে ধর্ষণ, পুলিশের ভূমিকা, নির্যাতিতা ও তার পরিবারের উপর নির্দিষ্ট রাজনৈতিক দলের প্রভাবশালী নেতাদের চাপ, সব মিলিয়ে দেশজুড়ে যোগী আদিত্যনাথ সরকারের উপর চাপ বাড়ছিল।
তৎকালীন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সত্ত্বেও প্রায় এক বছর পর তাঁকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। জেলে থেকেও নির্যাতিতা ও তার পরিবারকে হুমকি, মাস কয়েক আগে নির্যাতিতার গাড়ি দুর্ঘটনা, সব ষড়যন্ত্রের মূলে উঠে এসেছে এই বিজেপি নেতার নাম। এরপর চাপে পড়েই কুলদীপকে বরখাস্ত করেছিল বিজেপি। তার আগেও সুবিচারের জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবনের সামনে নির্যাতিতা ও তাঁর মা আত্মহত্যার হুমকি দেন। কিন্তু তারপরও সুবিচার মেলেনি বলে অভিযোগ। এরপর মাস কয়েক আগে নির্যাতিতার গাড়ি দুর্ঘটনা, তার দুই আত্মীয়ার মৃত্যু এবং মারাত্মক জখম হয়ে তার হাসপাতালে ভর্তি হওয়ার পর সুপ্রিম কোর্টের নির্দেশে দ্রুত এই মামলার নিষ্পত্তির আদেশ দেওয়া হয়।

Comments
Loading...