অগ্নিগর্ভ উত্তর-পূর্ব, ত্রিপুরায় নামল সেনা, অসমে ২০ কোম্পানি সিআরপিএফ

রাজ্যসভায় যখন বিতর্ক চলছে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে তখন আগুন জ্বলছে উত্তর-পূর্ব ভারতে। লাগাতার বিক্ষোভে কার্যত স্তব্ধ অসম, ত্রিপুরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ত্রিপুরায় নামল সেনা (Army In Tripura)। ২০ কোম্পানি সিআরপিএফ নামানো হল অসমে। প্রস্তুত থাকতে বলা হয়েছে সেনাকেও।

বুধবার গুয়াহাটিতে রাজ্য সচিবালয়ের বাইরে বিক্ষোভ দেখানোর সময় আন্দোলনকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোঁড়ে পুলিশ। কিন্তু তাতেও দমানো যায়নি বিক্ষোভকারীদের। পরীক্ষা, স্কুল, কলেজ বাদ দিয়ে তাঁরা ঝাঁপিয়ে পড়েছেন নাগরিকত্ব সংশোধনী বিল বিরোধী আন্দোলনে। যত সময় যাচ্ছে ততই হিংসাত্মক আকার নিচ্ছে উত্তর-পূর্বের সিএবি বিরোধী আন্দোলন। সূত্রের খবর, কাশ্মীর থেকে অসমে ২০ কোম্পানি আধাসেনা পাঠানো হচ্ছে। ১ কলাম সেনা যাচ্ছে অসমে।

একই অবস্থা ত্রিপুরাতেও। লাগাতার বিক্ষোভে অগ্নিগর্ভ ত্রিপুরা, জনজীবন স্তব্ধ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে পুলিশ। ১৪৪ ধারা ভেঙে চলছে ভাঙচুর, অগ্নি সংযোগ। বিজেপি সমর্থকদের সঙ্গে বিল বিরোধীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে। সম্পূর্ণ বন্ধ রেল যোগাযোগ, শুনশান জাতীয় সড়ক। এই অবস্থায় ২ কলাম (Army In Tripura) সেনা নামানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

Comments
Loading...