পেগাসাস ইস্যুতে নজিরবিহীন প্রতিবাদ কংগ্রেসের; অভিষেকের ছবি ট্যুইট করে কী বার্তা হাত শিবিরের?

পেগাসাস ইস্যুতে বিজেপিকে বিঁধতে অভিষেক ব্যানার্জির ছবি ট্যুইট করল কংগ্রেস। পর্যবেক্ষকদের মতে, কংগ্রেসের ইতিহাসে এরকম ঘটনা নজিরবিহীন। সেই সঙ্গে রাজনৈতিক মহলের এক পক্ষ মনে করছেন, মুখ্যমন্ত্রীর দিল্লি সফরের আগে অভিষেকের ছবি ট্যুইট করে তৃণমূল সুপ্রিমোকে বিশেষ বার্তা দিতে চাইল হাত শিবির।

রবিবার কংগ্রেসের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির একটি ছবি ট্যুইট করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ‘ক্রনোলজি’ তত্ত্বের তীব্র কটাক্ষ করে ট্যুইটে লেখা হয়, আপনারা ক্রনোলজি বুঝুন, পেগাসাস স্পাইওয়্যারে টার্গেট করা হল মমতা ব্যানার্জির ভাইপো অভিষেক ব্যানার্জিকে, কখন করা হল? ২০২১ সালে। কেন? কারণ ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন ছিল। তারপরেই কংগ্রেসের তীব্র কটাক্ষ, মোদী সরকার সীমাহীন নিরাপত্তাহীনতায় ভুগছে।

বাদল অধিবেশনের শুরুর দিন থেকে ফোনে আড়িপাতা নিয়ে উত্তাল সংসদ। অন্যান্য বিরোধীদের সঙ্গে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ শানিয়েছে ঘাসফুল শিবির। রাজধানীতে তৃণমূল সাংসদদের প্রতিবাদ ইতিমধ্যেই নজর কেড়েছে গোটা দেশের।

এই আবহে সোমবার দিল্লিতে পা রাখতে চলছেন তৃণমূল সুপ্রিমো। ২১ জুলাইয়ের মঞ্চ থেকেই বিজেপির বিরুদ্ধে মহাজোট গঠনের ডাক দিয়েছেন মমতা। অন্যান্য ইস্যুর পাশাপাশি পেগাসাস নিয়েও যে ধারাবাহিক আন্দোলনের পথে হাঁটবে তৃণমূল তা মমতা ব্যানার্জির ২১ জুলাইয়ের বক্তব্যে স্পষ্ট। সেই মতো বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে কংগ্রেস যে তৃণমূলের সঙ্গে রয়েছে তা বোঝাতেই এদিনের ট্যুইট বলে অনেকে মনে করছেন।

Comments
Loading...