১০ জনপদে পৌঁছলেন মমতা; হাইভোল্টেজ বৈঠকের দিকে তাকিয়ে গোটা দেশ

নির্ধারিত কর্মসূচি অনুযায়ী ১০ জনপদে কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধীর বাসভবনে পৌঁছে গিয়েছেন মমতা ব্যানার্জি। ইতিমধ্যেই তাঁদের মধ্যে আলোচনা শুরু হয়েছে। জানা যাচ্ছে দুই নেত্রীর এই হাইভোল্টেজ বৈঠকে উপস্থিত থাকতে পারেন রাহুল গান্ধীও।

এদিন সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের আগে তৃণমূল সাংসদদের সঙ্গে সুখেন্দু শেখর রায়ের বাড়িতে একটি বৈঠক করেন তৃণমূল নেত্রী। রাজ্যসভা, লোকসভার সব সাংসদ উপস্থিত ছিলেন এই বৈঠকে। বৈঠকে উপস্থিত ছিলেন অভিষেক ব্যানার্জিও। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে একটি চায়ের আসরে বার্তালাপ করেন মমতা।

সূত্রের খবর বিজেপি বিরোধী জোট নিয়ে তীব্র আশাবাদী মুখ্যমন্ত্রী। তিনি ২০২৪’র লড়াইকে ‘হোপ ২৪’ বলে আখ্যা দিয়েছেন। তিনি জানান জোট নিয়ে সোনিয়া গান্ধীও আগ্রহী।

দুই নেত্রীর এই বৈঠকের দিকে নজর রয়েছে দেশের রাজনৈতিক মহলের। রাজনৈতিক বিশ্লেষকদের মতে সর্বভারতীয় ক্ষেত্রে বিজেপি বিরোধী দল হিসেবে যেমন কংগ্রেস অপরিহার্য একই ভাবে বাংলার একুশের নির্বাচনের পর মোদী বিরোধী প্রধান মুখ হিসেবে সারা দেশেই মমতার ব্যানার্জির গ্রহণ যোগ্যতা তৈরি হয়েছে। সব মিলিয়ে বৈঠক শেষে দেশের দুই বিরোধী নেত্রী কী বার্তা দেন এখন সে দিকেই তাকিয়ে রয়েছেন সবাই।

Comments
Loading...